শিবচরে পল্লী বিদ্যুতের আরো ১ স্টাফসহ ২ জন করোনা সনাক্ত

শিবচর বার্তা ডেক্স :
শিবচরে পল্লী বিদ্যুতের আরো এক স্টাফসহ ২ জনের নতুন করে করোনা সনাক্ত হয়েছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন। পল্লী বিদ্যুতের এ স্টাফ বাশকান্দি এলাকায় কর্মরত। তিনি সম্প্রতি ঘূর্নিঝড়ে আম্পানে ক্ষতিগ্রস্থ সাতক্ষীরা থেকে দায়িত্ব পালন শেষে করোনার উপসর্গ নিয়ে ফেরেন। আক্রান্ত অপরজন শিবচর ইউনিয়নের চরশ্যামাইল এলাকার বাসিন্দা।এ নিয়ে শিবচরের ৩৬ জন করোনা সংক্রমিত হলো। আজকের ২ জনসহ বর্তমানে ৭ জন আইসোলেশনে রয়েছেন। এছাড়াও মাদারীপুরে নতুন করে আরো ২৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার সন্ধায় উপজেলা ও জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।
শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃশশাঙ্ক চন্দ্র ঘোস জানান, শুক্রবার সন্ধ্যায় আসা রিপোর্টে শিবচওে নতুন করে ২ জন করোনা রুগী শনাক্তর তথ্য এসেছে। এদের একজন পল্লী বিদ্যুতের স্টাফ। নতুন সনাক্তদের খোজ চলছে।
শিবচর পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম মোঃ আকমল হোসেন বলেন, আমাদের এ লাইনম্যান শেখপুর এলাকা কর্মরত। সম্প্রতি ঘূর্নিঝড় আম্পানে দায়িত্ব পালন করে সে সাতক্ষীরা থেকে শিবচর এসে অসুস্থ হয়ে পড়েন। পরে তার নমুনা সংগ্রহ করা হয়।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, ‘গত ২৪ ঘন্টায় জেলা থেকে ২ শ ৪২ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। মোট ৩ হাজার ১শ ১৫ জনের নমুনা প্রেরন করা হয়েছে। শুক্রবার ১ শ ৬৮ টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে ২৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে রাজৈরের ১৩ জন, কালকিনির ৫ জন, সদর উপজেলার ৪ জন ও শিবচরের ২ জন। আক্রান্তের দিক থেকে রাজৈর উপজেলায় রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ৬৮ জন দাঁড়িয়েছে। আক্রান্তদের মাদারীপুর সদর হাসপাতাল আইসোলেশনে ও হোম আইসোলেশনে রাখা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৯ জনসহ জেলায় এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে পর্যায়ক্রমে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ৮১ জন। এ নিয়ে জেলায় করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ শ ৭৩ জনে। এর মধ্যে সদর উপজেলায় ৪২ জন, শিবচর উপজেলায় ৩৬ জন, রাজৈর উপজেলায় ৬৮ জন এবং কালকিনি উপজেলায় ৩০ জন। এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। এর মধ্যে সদরে উপসর্গ নিয়ে ২জন এবং শিবচরে করোনা ভাইরাসে আক্রান্ত ২ জন।