পদ্মা সেতুসহ বিভিন্ন প্রকল্প থেকে সরকারের শত শত কোটি টাকা রক্ষা পাওয়ায় জেলা প্রশাসনের প্রতি চীফ হুইপের কৃতজ্ঞতা জানিয়ে পত্র প্রদান

শিবচর বার্তা ডেক্সঃ
পদ্মা সেতুসহ বিভিন্ন প্রকল্প থেকে সরকারের শত শত কোটি টাকা স্বার্থ রক্ষা পাওয়ায় মাদারীপুর জেলা প্রশাসক ড.রহিমা খাতুনসহ জেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। চীফ হুইপ বাংলাদেশ জাতীয় সংসদের প্যাডে লেখা পত্রের মাধ্যমে জেলা প্রশাসনের প্রতি এ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। চিঠিতে সরকারের বিপুল পরিমান অর্থ রক্ষা পাওয়ায় মধ্যস্বত্বভোগী ও দালালদের দৌরাত্ব হ্রাস পাবে বলে চীফ হুইপ আশাবাদ ব্যক্ত করেন। এ ধরনের উদ্যোগের সাথে চীফ হুইপ ও সংসদীয় আসনের জনগন জেলা প্রশাসনের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। দূর্নিতী প্রতিরোধে প্রধানমন্ত্রীর জিরো টোলারেন্স নীতির বাস্তবায়ন করায় তিনি সন্তোষ প্রকাশ করেন ও এর ধারাবাহিকতায় সকল জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গঠন সক্ষম হবে বলে উল্ল্যেখ করেন। মুঠোফোনে চীফ হুইপ বিষয়টি নিশ্চিত করেছেন।

চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী স্বাক্ষরিত চিঠির মাধ্যমে জানা যায়, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানআমাদেরকে দিয়েছেন একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। জাতির পিতার আদর্শ নীতি ও উন্নয়ন ভাবনার বাস্তবায়ন তথাউন্নত বাংলাদেশ বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অকণœÍ পরিশ্রম করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নের্তৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। মাদারীপুর জেলাসহ সারা দেশে বাস্তবায়ন করা হচেছ বিভিন্ন মেগা প্রকল্প। সম্প্রতি মাদারীপুর জেলা প্রশাসন আমার সংসদীয় আসন শিবচর উপজেলায় পদ্মা বহুমুখী সেতু নির্মান প্রকল্প, পদ্মা রেল সংযোগ প্রকল্প ও শেখ হাসিনা তাঁত পল্লী প্রকল্পসহ অন্যান্য গুরুত্বপূর্ন মেগা প্রকল্পে অনিয়ম ও দূর্নিতী প্রতিরোধ করে শত শত কোটি টাকার সরকারি অর্থের স্বার্থ রক্ষা করেছে। আপনার ও আপনার সহকর্মীদের এ প্রচেষ্টা আমাদের গর্বিত করেছে। আপনার এ প্রচেষ্টায় মধ্যস্বত্বভোগী ও দালালদের দৌরাত্ব হ্রাস পাবে বলে আমি দৃঢভাবে বিশ^াস করি। পদ্মা সেতু উদ্বোধনের পর মাদারীপুর জেলাসহ বৃহত্তর ফরিদপুর ও অপার সম্ভাবনাময় দক্ষিনবঙ্গে উন্নয়নের নতুন কর্মযজ্ঞ শুরু হবে। ইতোমধ্যে শিবচর উপজেলায় ইনষ্টিটিউট অফ শেখ হাসিনা ফ্রন্টিয়ার টেকনোলোজি, অলিম্পিক ভিলেজ , বিসিক শিল্পনগরীসহ আরও কিছু উন্নয়ন প্রকল্পের প্রস্তাবনা চুরান্ত পর্যায় রয়েছে। অনিয়ম চিহিৃতকরনে আপনার সততা ও অর্জিত অভিজ্ঞতা আসন্ন এ সকল প্রকল্পে স্বচ্ছতা ও গতি আনয়ন করবে। বিশেষ করে জমি অধিগ্রহন কার্যক্রমে তথ্য প্রযুক্তির ব্যবহার , গাছপালা ও ঘরবাড়ি নিখুঁতভাবে চিহিৃতকরন এবং গণশুনানীর মাধ্যমে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সাথে আপনার সরাসরি কথোপকথন নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। মাদারীপুর জেলায় ভুমি অধিগ্রহনে ঘরবাড়ি ও সহায় সম্বল হারানো পরিবারগুলো ক্ষতিপুরন প্রাপ্তিতে হয়রানির শিকার হওয়ার হাত থেকে রক্ষা পাচ্ছে। গণতন্ত্র চর্চার অংশ হিসেবে শিবচর উপজেলায় সদ্য সমাপ্ত প্রতিযোগিতামূলক ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেভাবে স্বচ্ছতা ও নিরপেক্ষতা বজায় রেখে নর্বজন গ্রহনযোগ্য নির্বাচন সম্পন্ন হয়েছে তা অনুকরনীয় মর্মে আমি দৃঢভাবে বিশ^াস করি। সরকারের উন্নয়ন কাজ বাস্তবায়ন, সরকারি স্বার্থ রক্ষা, আইনের শাসন নিশ্চিতকরন ও জনগনের কষ্টার্জিত অর্থের সর্বোত্তম ব্যবহারের জন্য জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের একত্রে কাজ করার কোন বিকল্প নেই। আপনার এ ধরনের কাজ ও উদ্যোগের সাথে শিবচর উপজেলার জনগন, সকল জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ সব সময় পাশে থাকবে। যে কোন অন্যায় কাজে কেউ জড়িত থাকলে তাকে আইনের আওতায় আনতে আমরা বদ্ধপরিকর। দূর্নিতী প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টোলারেন্স নীতি বাস্তবায়নে জেলা প্রশাসন মাদারীপুর এর প্রশংসনীয় ভূমিকায় আমি অত্যান্ত আনন্দিত। ২০২০ খ্রি. সালে বিশ^ব্যাপী মহামারি করোনাকালীন সময় শিবচরের জনগনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য, চিকিৎসা ও ভ্যাকসিনের ব্যবস্থাপনায় আপনার ভুমিকা প্রশংসাযোগ্য। সকল জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ভিশন-২০৪১ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন ও অভীষ্ট লক্ষ্যমাত্রা -২০৩০ অর্জনের মাধ্যমে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গঠনে সক্ষম হবো।