ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের শিবচরে নিয়ন্ত্রন হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে নিহত এক, আহত ১০

মোহাম্মদ আলী মৃধা:
ঢাকা ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে নিয়ন্ত্রন হারিয়ে একটি যাত্রীবাহী বাস উল্টে একজন নিহত ও অন্তত ১০ যাত্রী আহত হয়েছে। আহতদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
হাইওয়ে পুলিশ জানায়, চট্রগ্রাম থেকে যাত্রী বোঝাই করে বরিশালের বাখেরগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসে ইউনিক পরিবহনের একটি বাস। বাসটি শুরু থেকেই দ্রুত গতিতে চলছিল। যাত্রীরা বারবার বলা সত্বেও চালক তাতে কর্নপাত করেনি। বাসটি বুধবার ভোররাতে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের বন্দরখোলা এলাকায় আসলে নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়কের উপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই গোলাম রহমান শিকদার নামের এক যাত্রী নিহত হয়। এ সময় আহত হয় বাসের অন্তত ১০ যাত্রী। খবর পেয়ে শিবচর হাইওয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছে আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় ক্লিনিকে ভর্তি করে। নিহত গোলাম রহমান শিকদার বরিশালের বাখেরগঞ্জ উপজেলার মৃত আরশেদ আলীর ছেলে।
শিবচর হাইওয়ে থানার ওসি মোঃ শাকিল আহমেদ বলেন, বাসটি নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গিয়ে এক যাত্রী নিহত হয়েছে ও কয়েকজন যাত্রী আহত হয়েছে। নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।