প্রথমদিন সকাল ৭টা৩৮ মিনিটে শিবচর থেকে ঢাকায় গেল কমিউটার ট্রেনটি, কর্মজীবী ও শিক্ষার্থীদের সন্তোষ প্রকাশ

শিবচর বার্তা ডেক্সঃ
প্রথমদিন নির্ধারিত সময়েই ছাড়লো রাজবাড়ি-ভাঙ্গা-শিবচর-ঢাকা রুটের ভাঙ্গা-চন্দনা কমিউটার ট্রেনটি। ট্রেনটি রাজবাড়ি থেকে রবিবার ভোর ৫টায় সরাসরি ছেড়ে ভাঙ্গা স্টেশনে এসে একঘন্টার বিরতি দেয়। ফরিদপুর এই ট্রেনের কোন স্টোপিজ নেই। এরপর ট্রেনটি সকাল ৭টা ১৫ মিনিটে ভাঙ্গা স্টেশন থেকে ছেড়ে ৭টা ৩৮ মিনিটে শিবচর স্টেশন থেকে পদ্মা স্টেশন, পদ্মা সেতু ও মাওয়া স্টেশন হয়ে সকাল ৯টায় ঢাকার কমলাপুর পৌছানোর কথা। এই ট্রেনে শিবচর থেকে ঢাকার কমলাপুর ভাড়া ২শ ৫টাকা, ভাঙ্গা থেকে ২শ ২৫ টাকা ভাড়া নির্ধারন করা হয়েছে । সন্ধ্যা ৬টায় ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে একই রুটে রাজবাড়ি পৌছাবে। প্রথমদিন ট্রেনটিতে যাত্রীদের উপস্থিতি কম ছিল। তবে ট্রেনটি চালু হওয়ায় কর্মজীবী ও শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেন। ট্রেনটি গত শনিবার উদ্বোধক হিসেবে উদ্বোধন করেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মো: জিল্লুল হাকিম। বিশেষ অতিথি ছিলেন রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী এমপি।
শিবচরের তন্ময় নামের এক শিক্ষার্থী বলেন, আমি বরিশাল থেকে বিবিএন করে ঢাকায় এমবিএ এডমিশন নিয়েছি। এই ট্রেনটি চালু হওয়ায় আমার খুব ভাল হলো কারন আমার এখন আর ঢাকায় থাকতে হবে না। আমি যেয়ে এসে ক্লাশ করবো। তবে ভাড়া আরো কম হলে ভাল হতো।
শিবচর রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ সেলিম হোসেন , প্রথমদিন নির্ধারিত সময়েই কমিউটার ট্রেনটি স্টেশনে আসে ও ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যায়। এই ট্রেনে শিবচর থেকে ঢাকার কমলাপুর ভাড়া ২শ ৫টাকা, ভাঙ্গা থেকে ২শ ২৫ টাকা ভাড়া নির্ধারন করা হয়েছে । সন্ধ্যা ৬টায় ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে একই রুটে রাজবাড়ি পৌছাবে।