শনিবার ঢাকা-শিবচর-ভাঙ্গা রুটে নতুন কমিউটার ট্রেন উদ্বোধন করবেন চীফ হুইপ ও রেল মন্ত্রী

বিশেষ রিপোর্টঃ
পদ্মা পাড়ের শিবচর-ভাঙ্গা তথা ৫ জেলার মানুষের জন্য শনিবার থেকে নতুন সুখবর যুক্ত হতে যাচ্ছে রেল যোগাযোগ ক্ষেত্রে। শনিবার সকালে নতুন একটি কমিউটার ট্রেন উদ্বোধন করবেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও রেল মন্ত্রী জিল্লুল হাকিম। উদ্বোধনের দিন ট্রেনটি ১১ টার দিক শিবচর স্টেশন থেকে ছেড়ে ঢাকার কমলাপুর যাবে। তবে এই ট্রেনটি প্রতিদিন সকাল ৭টা ১৫ মিনিটে ভাঙ্গা স্টেশন থেকে ছেড়ে শিবচর স্টেশন , পদ্মা স্টেশন পদ্মা সেতু ও মাওয়া স্টেশন হয়ে ৯টার মধ্যে ঢাকার কমলাপুর পৌছাবে। এরআগে এই ট্রেনটিই রাজবাড়ি থেকে ছেড়ে আসবে ভোর ৫টায়। সন্ধ্যা ৬টায় ট্রেনটি কমলাপুর থেকে আবারো একইরুটে ফিরে আসবে। কর্মজীবী যাত্রী ও শিক্ষার্থীরা এই ট্রেনটিতে চড়ে স্বল্প খরচে বাড়ি থেকে যাতায়াত করতে পারবেন। এই ট্রেনে শিবচর থেকে ভাড়া ১শ ৫টাকা, ভাঙ্গা থেকে ১শ ১৫ টাকা ভাড়া হতে পারে।
রেলওয়ে সুত্রে জানা যায়, ৪ মে আনুষ্ঠানিক উদ্বোধনের পর ৫ মে রবিবার থেকে কমিউটার ট্রেনটি সকাল ৭টা ১৫ মিনিটে ভাঙ্গা স্টেশন থেকে ছেড়ে ৭টা ৩৮ মিনিটে শিবচর স্টেশন থেকে ও শিবচরের পদ্মা স্টেশন থেকে ৭টা ৪৯ মিনিটে ছেড়ে পদ্মা সেতু হয়ে সকাল ৯টার আগে ঢাকার কমলাপুর স্টেশন পৌছাবে। এই ট্রেনটি এরআগে ভোর ৫টায় রাজবাড়ি স্টেশন থেকে ছেড়ে সাড়ে ৫টায় ফরিদপুর পৌছে ভোর ৬টা ১৫ মিনিটে ভাঙ্গায় পৌছাবে। একইভাবে এই ট্রেনটি সন্ধ্যা ৬ টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে ৭টা ১মিনিটে পদ্মা স্টেশন সন্ধ্যা, ৭টা ২৫ মিনিটে শিবচর স্টেশন পৌছে ভাঙ্গায় পৌছাবে ৮টায় ।এরপর ট্রেনটি রাত ৮টা ৩৮মিনিটে ফরিদপুর পৌছে রাত সাড়ে ৯টায় রাজবাড়ি পৌছাবে। এরফলে এখন থেকে শরীয়তপুর,মাদারীপুর,ফরিদপুর ও রাজবাড়ির কর্মজীবী যাত্রী ও শিক্ষার্থীরা এই ট্রেনটিতে চড়ে স্বল্প খরচে বাড়ি থেকে যাতায়াত করতে পারবেন। এই ট্রেনে শিবচর থেকে ভাড়া ১শ ৫টাকা, ভাঙ্গা থেকে ১শ ১৫ টাকা ভাড়া হতে পারে।
রেলওয়ের প্রকল্প পরিচালক মোঃ আফজাল হোসেন মুঠোফোনে বলেন, ৪ মে শনিবার সকালে চীফ হুইপ স্যারসহ অতিথিরা কমিউটার ট্রেনটি উদ্বোধন করবেন। ৫ মে সকাল থেকে এই ট্রেনটি যাত্রী পরিবহন শুরু করবে। প্রতিদিন সকালে ট্রেনটি ঢাকার উদ্দ্যেশে ও সন্ধ্যায় ঢাকা থেকে ছেড়ে আসবে।