অবৈধভাবে বালু উত্তোলন: শিবচরে পদ্মা নদী থেকে ১১ জন আটক

শিবচর বার্তা ডেক্স :
মাদারীপুরের শিবচরের পদ্মা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করার অপারাধে ১১ জনকে আটক করেছে নৌ পুলিশের একটি দল। এসময় ৩টি ড্রেজার ও ২টি বাল্কহেড জব্দ করা হয়েছে।
নৌ পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গভীররাতে পদ্মাসেতুর উজানে পদ্মা নদীর শিবচরের চরজানাজাত, কাঁঠালবাড়ীসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির একটি দল। অভিযানকালে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে এম এম এস বিক্রমপুর ড্রেজারের হুইচম্যান আশরাফুল চৌধুরী (৪৫) ও বাবুর্চী ওমর ফারুক। আশিক ড্রেজারের হুইচম্যান আনোয়ার (২৮) বাবুর্চী ফারুক ফকির। এমবি মায়ের আর্শিবাদ ড্রেজারের মিস্ত্রি কালিমুল্যা (২৮) বাবুর্চী মজিবর ফরাজি, সুকানী আব্দুল মান্নান (৩২) মিস্ত্রি শাহিন খলিফা (২৮) এমবি ফোর ব্রাদার ড্রেজারের মাস্টার আবুল কালাম (৬০) মিস্ত্রি মান্নান চৌকিদারসহ (৩৫) বালু উত্তোলন কাজে জড়িত ১১ জনকে আটক করা হয়। এসময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৩ টি ড্রেজার ও ২ টি বাল্কহেড জব্দ করা হয়।
শিবচরের চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আনিসুর রহমান বলেন, রাতের অন্ধকারে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোল করার অপরাধে ১১ জনকে আটক করা হয়েছে। এসময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৩টি ড্রেজার ও ২টি বাল্কহেড জব্দ করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।