মাদারীপুরে ছেলের পক্ষে প্রচারনার অভিযোগ এমপি শাজাহান খানের বিরুদ্ধে

মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরে আগামী ৮মে সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ক্রমেই মাঠ উত্তপ্ত হয়ে উঠছে। মাদারীপুর-০২ আসনের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খানের বিরুদ্ধে ১৫টি অভিযোগ উত্থাপন করেছেন সদর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী এমপির চাচাতো ভাই পাভেলুর রহমান শফিক খান। অভিযোগগুলো এরইমধ্যে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত দিয়েও কোন সুরাহা না পেয়ে সংবাদ সম্মেলন করেছেন এই প্রার্থী। সোমবার দুপুরে মাদারীপুর শহরের ডিসি ব্রীজ এলাকার নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং বর্তমান নির্বাচনের মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী পাভেলুর রহমান শফিক খান অভিযোগ করেন, “আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক পেয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন শাজাহান খান এমপি‘র ছেলে, কেন্দ্রীয় যুবলীগের সদস্য আসিবুর রহমান খান। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শাজাহান খানের চাচাতো ভাইয়ের ছেলে পাভেলুর রহমান শফিক খান। তিনি লড়ছেন মোটরসাইকেল প্রতীক নিয়ে। শফিক খানের অভিযোগ, এই নির্বাচনকে ঘিরে ছেলের পক্ষে কাজ শুরু করেন শাজাহান খান। এরমধ্যে ভোটারদের ভয়ভীতি দেখানো, প্রশাসনের উপর চাপ প্রয়োগ, কালো টাকা ছড়ানোর কারণে নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে। এমনকি নির্বাচন কমিশনের আইনে স্থানীয় সংসদ সদস্য নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণায় অংশ নিতে পারবেন না। কিন্তু সেই আইনকেও মানছেন না স্থানীয় সংসদ সদস্য। এমন ১৫টি অভিযোগ তুলে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত দিয়েও কোন সুরাহা পাওয়া যায়নি। এমতাবস্থায় আগামী ৮মে হতে যাওয়া নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে এখনই সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি মোতায়েনের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের দাবি জানান শফিক খান। এছাড়া শাজাহান খানকে এলাকা ত্যাগের জন্য প্রধান নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
এসব অভিযোগ অস্বীকার করে বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি সাংবাদিকদের বলেন, “আমি মাদারীপুরে থাকলেও আমার ছেলে আসিবুর রহমান আসিব খানের নির্বাচনী কোন প্রচার-প্রচারনায় অংশ নিচ্ছি না। আমার বিরুদ্ধে আনীত সব অভিযোগ মিথ্যা। আমি মাদারীপুরে নিজ বাসায় স্থানীয় নেতাকর্মীদের নিয়ে এলাকার উন্নয়নমূলক কর্মকান্ডের আলোচনা করি, তবে এটা নির্বাচনী কোন বিষয় না।
এ ব্যাপারে মাদারীপুর সদর উপজেলার পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার আহমদ আলীর কাছে মোবাইল ফোনে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, “মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী পাভেলুর রহমান শফিক খানের অভিযোগগুলো আমলে নিয়েছে নির্বাচন কমিশন। শফিক খানের অভিযোগ সবগুলোই গ্রহণ করা হয়েছে। সেই অভিযোগ নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ শুরু করেছে।”
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: জাহাঙ্গীর কবির, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, আওয়ামী লীগ নেতা খন্দকার খায়রুল হাসান নিটুলসহ অনেকেই।