উপজেলা পরিষদ নির্বাচন: শিবচরে বিনাপ্রতিদ্বন্বিতায় তিন প্রার্থী বিজয়ের পথে

শিবচর বার্তা ডেক্সঃ
প্রথম দফা উপজেলা পরিষদ নির্বাচনে মাদারীপুরের শিবচর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী থাকায় তিন জনই বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন । সোমবার তিন পদে অন্য সব প্রার্থী প্রর্থিতা প্রত্যাহার করায় বিনাপ্রতিদ্বন্ধিতায় তিন প্রার্থী বিজয়ের পথে রয়েছেন। এছাড়া একই দফায় মাদারীপুর সদর ও রাজৈর উপজেলায় সব পদেই প্রতিদ্বন্ধিতা করছেন।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ডাঃমো. সেলিম মিয়া ও ফাহিমা আক্তার নামে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে ফাহিমা আক্তার সোমবার প্রার্থিতা প্রত্যাহার করেন। ভাইস চেয়ারম্যান পদে বিএম আতাউর রহমান (আতাহার) ও মো. মনিরুজ্জামান মনির মনোনয়নপত্র দাখিল করলেও মো. মনিরুজ্জামান মনির প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে বিএম আতাউর রহমান (আতাহার) একক প্রার্থী হওয়ায় ভাইস চেয়ারম্যান পদে বিজয়ের পথে। একইভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা ও শিফাতুন হক অহনা দুই জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও শিফাতুন হক অহনা প্রার্থীতা প্রত্যাহার করেছেন। ফলে এই পদেও আয়শা সিদ্দিকা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার পথে।
এব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী বলেন, ‘শেষ দিনে শিবচর উপজেলায় বেশ কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। যে কারণে তিন পদে তিন জন প্রার্থী থাকায় ভোটগ্রহণ হবে না। তিন জনই বিজয়ের পথে। তবে এখনই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়া না গেলেও তারাই মূলত নির্বাচিত। অন্য দুটি উপজেলায় প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হবে। সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। যেন স্বচ্ছতার ভিত্তিতে নির্বাচন হয়, সেদিকে আমাদের নজর আছে।’