মাছরাঙার ছানা ধরতে গর্তে হাত : মাদারীপুরে সাপের কামড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের কালকিনিতে মাটির গর্ত থেকে মাছরাঙা পাখির ছানা ধরতে গিয়ে বিষধর সাপের কামড়ে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। শনিবার বিকালে পৌর এলাকার চরবিভাগদী এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত ওই মাদ্রাসা ছাত্রের নাম আবু হুমাইদ (১১)। সে কালকিনি পৌর এলাকার চরবিভাগদী এলাকার ইতালি প্রবাসী শওকত বেপারীর ছেলে এবং চরবিভাগদী ফাজিল মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী।
নিহতের পরিবার ও স্থানীয় সুত্রে জানা গেছে, আবু হুমাইদ একটি মাছরাঙা পাখির ছানা ধরার জন্য শনিবার বিকেলে নিজ বাড়ির পাশের পুকুর পাড়ের একটি মাটির গর্তের মধ্যে হাত ঢুকিয়ে দেয়। এ সময় গর্তের মধ্যে লুকিয়ে থাকা একটি বিষধর সাপ তার হাতে কামড় দেয়। বিষধর সাপটি কামড় দেওয়ার কিছুক্ষণ পরেই আবু হুমাইদ গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে। বিষয়টি বাড়ির লোকজন বুঝতে পেরে তাকে দ্রুত কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আবু হুমাইদকে মৃত ঘোষণা করেন।
নিহতের চাচা লিয়াকত বেপারী বলেন, ‘ফুটফুটে ছেলেটা বিকেলেও মাঠে খেলেছে। এখন আর পৃথিবীতে নেই। একটা বিষধর সাপ সব শেষ করে দিয়ে গেলো। পিতা মাতার একমাত্র সন্তান ছিল। ছেলের মৃত্যুর খবর পাওয়ার পর থেকে ওর মা বার বার মূর্ছা যাচ্ছেন।
কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আব্দুলাহ আল মামুন বলেন, ‘বিষধর সাপেড় কামড়ে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।