মাদারীপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ আহত-৩০

রাজৈর প্রতিনিধি:
ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈরে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে বাসের চালকসহ অন্তত ৩০ জন যাত্রী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। দুর্ঘটনার পরে মহাসড়কের দুই পাশে প্রায় ৮ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। এ সময় দুরপাল্লার যাত্রীরা পড়ে দুর্ভোগের মুখে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, রবিবার দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর উপজেলার আলমদস্তার বড় ব্রীজ নামক স্থানে একটি ইজিবাইককে অভারটেক করার সময় বরিশাল থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও অপর দিকে থেকে আসা বরিশালগামী কাজী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় দুটি বাসের সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে যায়। এতে দুটি বাসের চালক বাসের স্টিয়ারিংয়ের মধ্যে চাপা পড়ে গুরুতর আহত হয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা এসে অনেক চেষ্টার পর তাদের উদ্ধার। এতে দুই বাসের চালকসহ প্রায় ৩০ জন যাত্রী আহত হয়। মারাতœক আহত হানিফ পরিবহনের চালক ইব্রাহিম (২৮) ও কাজী পরিবহনের চালক নাছির (৫৫), যাত্রী রাকিব (১৮), আরিফ শিকদার (৪৫) তিতি মৌলিক (২৪)কে রাজৈর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অন্যান্য আহত যাত্রীদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। দুর্ঘটনার পরে মহাসড়কের দুই পাশে প্রায় ৮ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে দুরপাল্লার যাত্রীরা পড়ে দুর্ভোগের মুখে।
রাজৈর থানার ওসি মোঃ আসাদুজ্জামান হাওলাদার বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে স্থানীয় মানুষ ও ফায়ার সার্ভিসের সহায়তায় আহতদেরকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠিয়েছি। মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক আছে।