মাদারীপুরের রাজৈর পৌরসভা নির্বাচনের উপকরন কেন্দ্রে কেন্দ্রে পৌছে দেওয়া সম্পন্ন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর)। নির্বাচন উপলক্ষে বুধবার দুপুর থেকে প্রশাসনের কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট বাক্সসহ ভোট গ্রহণের প্রয়োজনীয় উপকরণ পৌঁছে দেয়া হয়েছে।
রাজৈর উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, রাজৈর পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট নেওয়া হবে। এটিই মাদারীপুর জেলায় প্রথম ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকাজুড়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। দায়িত্ব পালনে স্ব স্ব কেন্দ্রে মোতায়েন রয়েছে বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে সরঞ্জামাদি।
নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। তাদের সাথ এক প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম, অসংখক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন স্বশস্ত্র পুলিশসহ ১৯জন করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবেন। রাজৈর পৌরসভা নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী, ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৩০ জন কাউন্সিলর প্রার্থী অংশগ্রহন করছেন। এই রাজৈর পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ৩০ হাজার ৪ শ’ ১৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৩৬৭ জন ও নারী ভোটারের সংখ্যা ১৫ হাজার ৫১ জন। সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এই ভোট গ্রহণ।