মাদারীপুরে মির্জা ফখরুলের আগমন ঘিরে উত্তাপ: প্রতিবাদে সংবাদ সম্মেলন

মাদারীপুর প্রতিনিধি :
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাদারীপুর জেলায় আগমনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজনৈতিক মাঠ। এরই মধ্যে অনুষ্ঠানের নির্ধারিত দিনে অপর একটি পক্ষ একই স্থান চাওয়ায় বানচাল হয়েছে পূর্ব নির্ধারিত অনুষ্ঠান। ফলে আগামী ২৯ এপ্রিলের অনুষ্ঠান স্থগিত করে পুনরায় ৩০ এপ্রিল নির্ধারণ করেছে আয়োজক কমিটি।
এসব বিষয়ে বিস্তর অভিযোগ এনে শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে মাদারীপুর সাংবাদিক কল্যাণ সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সংগঠনের নেতারা। এসময় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের সিনিয়র যুগ্ম মহাসচিব মিলটন বৈদ্য লিখিত অভিযোগ করেন।
মিলটন বৈদ্য বলেন, আগামী ২৯ এপ্রিল বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আয়োজনে মাদারীপুরের রাজৈর উপজেলার আমগ্রামে একটি সভার আয়োজন করা হয়। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । এতেই বাঁধ সাধে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নামে আরেকটি সংগঠণ। সেই সংগঠনটি একই স্থান চেয়ে মাদারীপুর পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেন। তাদের লিখিত আবেদনে জোর সুপারিশ করেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। ফলে বানচাল হয়ে যায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের পূর্ব নির্ধারিত অনুষ্ঠান। ফলে সীমিত পরিসরে আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠান করার আবেদন করা হয় পুলিশ সুপারের কাছে। সেই অনুষ্ঠান সফল হওয়া নিয়েও শঙ্কিত আমরা।
তিনি আরো বলেন, ‘আমাদের পূর্ব নির্ধারিত সভা বানচালের জন্যে মরিয়া একটি প্রভাবশালী মহল। যে কারণে আওয়ামীলীগের একটি পক্ষ বিক্ষোভ মিছিল-মিটিং করে আতঙ্ক সৃষ্টি করছে। আমাদের আয়োজন হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান সম্প্রদায়ের মঙ্গলার্থের জন্যে কিন্তু এটাকে রাজনৈতিভাবে প্রতিহত করা হচ্ছে। আমরা আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বড় বড় রাজনৈতিক দলের সাথেও সভা-সেমিনার করবো। কিন্তু রাজৈরের অনুষ্ঠানটি কেন প- করাতে মরিয়া তারা, বিষয়টি বুঝছি না। আশা রাখি, আগামী ৩০ এপ্রিলের অনুষ্ঠানটি সফল করতে সকলের সহযোগিতা পাবো।’
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের সহ-সাংগঠনিক সম্পাদক নৃপেন বৈদ্য, মাদারীপুরের ইসকনের অনুসারী প্রাণসখা বল্লদেব দাশ ব্রক্ষ্মচারী, রিপুনাশন দাস ব্রক্ষ্মচারী, কানু চন্দ্র নাথ প্রমুখ।