মাদারীপুরে বখাটের ধর্ষণে পঞ্চম শ্রেণির ছাত্রী অন্তসত্ত্বা হওয়ার অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর সদর উপজেলায় পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে জিসান মাতুব্বর (১৮) নামে এক বখাটের বিরুদ্ধে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ ঘটনাটি স্থানীয় মাদবরদের কাছে জানালে উল্টো তাদের হুমকি দেওয়া হচ্ছে।
অভিযুক্ত জিসান সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের খাটোপাড়া এলাকার কিরণ মাতুব্বরের ছেলে। জিসানের বাবা কিরণ মাতুব্বর গ্রিস প্রবাসী। ঘটনার পর জিসান লিবিয়া হয়ে ইতালী যাবার প্রস্তুতি নিচ্ছে বলে এলাকায় গুঞ্জন উঠেছে।
গত শনিবার ( ৩ সেপ্টেম্বর) সরজমিনে গিয়ে ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলে বিষয়টি জানা গেছে।
ভুক্তভোগীর পরিবার ও স্বজনরা জানায়, মাদারীপুর সদর উপজেলার কুনিয়া ইউনিয়নের খাটোপাড়া গ্রামের কিরণ মাতুব্বরের বখাটে ছেলে জিসান প্রায় ৬ মাস আগে ৫ শ্রেণির ওই শিক্ষার্থীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে ওই শিক্ষার্থীকে হত্যার হুমকি দিয়ে একটি বাগানে নিয়ে ধর্ষণ করে। ভয়ে ১২ বছরের মেয়েটি পরিবার থেকে বিষয়টি গোপন রাখে। সম্প্রতি ওই শিক্ষার্থীর পেটে ব্যথা করলে পরিবারের লোকজন একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে আল্টাসনোগ্রাফিতে অন্তঃসত্ত্বার বিষয়টি ধরা পড়ে। পরে এ ঘটনাটি স্থানীয় মাদবরদের জানালে তারা ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য দফায় দফায় ওই পরিবারকে হুমকি দিচ্ছেন বলে জানা গেছে। এই ঘটনার ন্যায্য বিচার পেতে প্রশাসনের কাছে সহযোগিতা চেয়েছেন ভুক্তভোগীর পরিবার ও এলাকাবাসী।
ভুক্তভোগীর চাচাতো ভাই বলেন, আমার চাচা একজন গরীব মানুষ। সে ভ্যান চালিয়ে কোনমতে সংসার চালায়। আমার চাচাতো বোনকে জিসান ভয় দেখাইয়া এই কাজটা করছে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।
ভুক্তভোগী মেয়ের মা বলেন, আমার মেয়েটাকে ভয় দেখিয়ে জিসান এ কাজটা করছে। আমরা গরীব মানুষ, অন্য কোথাও আর মেয়েকে বিয়েও দিতে পারব না। আমাদের একটাই দাবী জিসানের পরিবার আমার মেয়েকে গ্রহণ করুক। ওরা মেনে না নিলে, আমাদের মরা ছাড়া আর গতি থাকবে না। প্রশাসন যেন এর একটা বিহিত করে।
অভিযুক্ত জিসানের ফুফু সাহিদা বেগম বলেন, শুধু শুধু জিসানের বিরুদ্ধে দোষ চাপানো হচ্ছে। আমার ভাতিজা এখন লিবিয়া আছে। ও এমন কিছুই করে নি।
মাদারীপুর মোহাম্মদালী মেমোরিয়াল হাসপাতালের মেডিসিন ও শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রেজাউল করিম রেজা বলেন, গত মাসের ২৮ তারিখে ওই মেয়েটিকে পেটের ব্যথার জন্য নিয়ে আসা হয়েছিলো। আল্ট্রাসনোগ্রাফি করার পরে আমরা জানতে পারি মেয়েটি ৬ মাসের অন্তঃসত্ত্বা।
জানতে চাইলে মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), ওয়াসিম ফিরোজ বলেন, আমরা ঘটনাটি শুনেছি। আমাদের পক্ষ থেকে ভুক্তভোগী পরিবারের সাথে যোগাযোগ করে আইনি সহযোগিতা দেয়া হবে।