মাদারীপুরে ছাত্রলীগ নেতার উপর হামলা থামাতে গিয়ে পুলিশসহ আহত ১২

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে এক ছাত্রলীগ নেতার উপর হামলা থামাতে গিয়ে ৭ পুলিশসহ আহত হয়েছেন অন্তত ১২ জন। শনিবার রাতে রাজৈর পৌরসভার এলাকায় শিল্পকলা একাডেমির সামনে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত ছাত্রলীগ নেতা রবিউল মোল্লা রাজৈর পৌর ছাত্রলীগের সভাপতি। এছাড়া রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ সাদী, ওসি (তদন্ত) সঞ্জয় ঘোষসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাতে রাজৈর বাসস্ট্যান্ড থেকে মোটরসাইকেলযোগে রাজৈর বাজারের দিকে যাচ্ছিল ছাত্রলীগ নেতা রবিউল ও তার সহযোগিরা। এ সময় রবিউলের মোটরসাইকেল গতিরোধ করে উপজেলা শিল্পকলা একাডেমির সামনে আসলে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। এতে রবিউলসহ ৫ নেতাকর্মী আহত হয়। খবর পেয়ে রাজৈর থানা পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের উপরও ইটপাটকেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ আহত হয় ৭ জন। আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এব্যাপারে রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পণা কর্মকর্তা প্রদীন কুমার মণ্ডল বলেন, ‘শনিবার রাতে রবিউলসহ আরো দুই জনকে হাসপাতালে ভর্তি করা হয়। রবিউলের মাথায় ৯টি সেলাই দিতে হয়েছে। আপতত কোন ভয়ের কারণ নেই। তবে মাথার বিষয় দেখে, উন্নত চিকিৎসার পর্রামশ দিয়েছি।’
আহত রবিউল মোল্লা বলেন, ‘পূর্বপরিকল্পিতভাবে রাজনৈতিক কোন্দলে আমার উপর হামলা করা হয়েছে। আমি শাজাহান খানের লোক বিধায় রাজনৈতিকভাবে হামলা করা হয়েছে। আমার প্রতিপক্ষ হামলা করেছে বলে আমার বিশ্বাস। আমি তাদের বিষয় আইনগত ব্যবস্থা নিবো। এহামলার পিছনে আমার প্রতিপক্ষকেই দায়ী করছি। আপাতত তাদের নাম বলছি না, মামলা হলে তাদের বিষয়টি জানানো হবে।’
এব্যাপারে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. সাদিক বলেন, ‘দু তিন দিন ধরে রাজৈরে উত্তেজনা চলছে। শনিবার বিকেল থেকেই থেমে থেমে মারামারির ঘটনা ঘটেছিল। কে বা কারা রবিউলের উপর হামলা করেছে জানি না। তারা আইনগত ব্যবস্থা চাইলে আসামীদের গ্রেপ্তার করা হবে। হামলা থামাতে গিয়ে আমিসহ আমাদের কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছে।