মাদারীপুরে কাপড়ের রঙ দিয়ে মিষ্টি তৈরির অপরাধে বাগাট সুইটসকে জরিমানা

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে মিষ্টিতে কাপড়ের রঙ ব্যবহার করার অপরাধে বাগাট সুইটস নামের একটি মিষ্টান্ন ভান্ডারে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার দুপুরে পৌর শহরের ডিসি ব্রিজ এলাকায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য অধিদপ্তর এ যৌথ অভিযান পরিচালনা করে।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শহরের ডিসি ব্রিজ এলাকায় বাগাট সুইটস নামের একটি প্রতিষ্ঠানে মিষ্টিতে কাপড়ের রঙ ব্যবহার করে আসছে। এমন অভিযোগে সেখানে অভিযানে যান জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুর রহমানসহ ভ্রাম্যমান আদালতের একটি টিম। এ সময় তাদের মিষ্টি তৈরির কারখানা থেকে ফুড কালারের নামে ব্যবহার করা টেক্সটাইল রঙ এবং নষ্ট মিষ্টি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রতিষ্ঠানটির মালিক মিরাজ হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, বাগাট সুইটস প্রতিষ্ঠানে তৈরিকৃত মিষ্টিতে খাবারের রঙের পরিবর্তে কাপড়ের রঙ মিশানো হচ্ছে যা মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এছাড়া তারা নষ্ট মিষ্টি পুনরায় কারখানায় নিয়ে অন্যান্য মিষ্টির সাথে মিশিয়ে বিক্রি করছিলো। তাই তাদের সতর্ক করার জন্য প্রাথমিকভাবে ১৫ হাজার টাকা জরিমানা করেছি। পরবর্তীতে তারা এ কাজ করলে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।