মাদারীপুরে এমপিও ভুক্তির দাবীতে বেসরকারী কলেজ শিক্ষকদের মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে এমপিওভুক্তির দাবীতে মানববন্ধন করেছে বেসরকারি কলেজের শিক্ষকরা। রোববার সকালে মাদারীপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম মাদারীপুর জেলা শাখা। ঘন্টাব্যাপী চলা মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপিও প্রদান করা হয়।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, দীর্ঘ ২৮ বছর যাবৎ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছে। করোনা পরিস্থিতির কারনে কলেজগুলোতে যে সামান্য সম্মানীও প্রদান করা হতো তাও বন্ধ ৫ মাস ধরে। ফলে মাদারীপুর জেলার ৬টি কলেজের শতাধিক শিক্ষক মানবেতর জীবন-যাপন করছেন। এছাড়া জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ সংশোধন করে জাতীয় বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি অনার্স-মাস্টার্স কোর্সের নিয়োগপ্রাপ্ত শিক্ষকদেরকে এমপিওভুক্তি করার জোড় দাবী জানান তারা।
মানববন্ধন ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম মাদারীপুর জেলা শাখার সভাপতি আব্দুল্লাল আল মাহমুদ, বাংলাদেশ অনার্স-মাস্টার্স শিক্ষক পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক কাজী কামরুজ্জামান, বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম মাদারীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা।