অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে বাংলাবাজার ঘাটে লঞ্চ, বাস ও মাইক্রোবাসকে জরিমানা

শিবচর বার্তা ডেক্স :
স্বাস্থ্যবিধি অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে বাংলাবাজার ঘাটে লঞ্চ, বাস ও মাইক্রোবাসকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ঈদ-উল আযহা উপলক্ষে শনিবার সকাল থেকেই বাংলাবাজার-শিমুলীয়া নৌরুট হয়ে ঢাকা থেকে ঘরমুখো যাত্রীরা দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় ফিরতে শুরু করে। বেলা বাড়ার সাথে লঞ্চে যাত্রীদের চাপও বৃদ্ধি পায়। এদিন দুপুরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান এর নেতৃত্বে বাংলাবাজার ঘাটে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত । এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম ফুয়াদ উপস্থিত ছিলেন। অভিযানকালে সরকারের নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে মের্সাস খাঁন শিপিং নামের একটি লঞ্চের মালিককে ২ হাজার একটি বাসের চালক সাইদুল ইসলাসকে ৫ হাজার ও একটি মাইক্রোবাসের চালকে ১ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, ঈদকে কেন্দ্র করে এখন ঢাকা থেকে মানুষ দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় ফিরতে শুরু করেছে। ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ পর্যাপ্ত আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ, বাসসহ সকল যাত্রীবাহি নৌযান ও পরিবহনে যাত্রী পরিবহন করা হচ্ছে কিনা তা আমরা নিয়মিত পর্যবেক্ষন করছি। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করাসহ কোন ধরনের হয়রানীর অভিযোগ পাওয়ার সাথে সাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি অমান্য করে অতিরিক্ত যাত্রী বহনের অপরাধে আজ একটি লঞ্চ, বাস ও মাইক্রোবাসকে আর্থিক জরিমানা করা হয়েছে। পরবর্তীতে সরকারের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে।