শিবচরে আলোচিত দাদন হত্যা : ঢাকা থেকে এক আসামী গ্রেফতার, এখনও উদ্ধার হয়নি কাটা পা

মো: মনিরুজ্জামান মনির, মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
শিবচরে পূর্ব শত্রুতার জের ধরে দাদন চোকদার নামের এক দিনমজুরকে ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে কুপিয়ে শরীর থেকে এক পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনার দুই সপ্তাহের মাথায় হত্যাকান্ডে সরাসরি অংশগ্রহণকারী এজাহারভুক্ত আসামী আরমান শেখকে গ্রেফতার করেছে শিবচর থানা পুলিশ। বুধবার রাতে এসআই রবিউল ইসলামের নেতৃত্বে ওই আসামীকে ঢাকার কাপ্তান বাজার থেকে গ্রেফতার করে পুলিশের একটি দল। তবে এখনো নিহত দাদনের কাটা পা উদ্ধার করতে পারেনি পুলিশ।
পুলিশ জানায় , গত ২৩ নভেম্বর, মঙ্গলবার শিবচর পৌরসভার ৮ নং ওয়ার্ডের পূর্ব শ্যামাইল গ্রামে জমি নিয়ে বিরোধে পূর্বশত্রুতার জের ধরে দাদন চোকদার নামে এক দিনমজুরকে প্রথমে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে শরীর থেকে বাম পা বিচ্ছিন্ন করে প্রতিপক্ষের লোকজন। পরে মাথা, বুকসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর আহত করে। মূমূর্ষ অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় ওইদিন রাতে নিহত দাদনের ভাই পান্নু চোকদার বাদী হয়ে শিবচর থানায় মামলা করে। পুলিশ অভিযান চালিয়ে বুধবার রাতে ঢাকার কাপ্তান বাজার থেকে এজাহারভুক্ত পলাতক আসামী আরমান শেখকে গ্রেফতার করে। বৃহস্পতিবার সকালে গ্রেফতারকৃত আসামীকে মাদারীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তবে এখনো উদ্ধার করা যায়নি নিহত দাদনের কাটা পা।
শিবচর থানার অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেন বলেন, পুলিশের একটি দল বুধবার রাতে ঢাকার কাপ্তান বাজার থেকে এজাহারভুক্ত আসামী আরমান শেখকে গ্রেফতার করতে সক্ষম হয়। বৃহস্পতিবার সকালে তাকে মাদারীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে। নিহত দাদনের কাটা পা উদ্ধার ও বাকি আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।