শিবচরের জাল ভোটের অভিযোগে ৬ জনকে এক মাস করে জেল

শিবচর বার্তা ডেক্স :
পঞ্চম ধাপে উৎসব মুখর পরিবেশে মাদারীপুরের শিবচরের ২ ইউনিয়নে ভোট গ্রহন শেষ হয়েছে। ঘনকূয়াশা উপেক্ষা করে সকাল থেকেই কেন্দ্র গুলোতে ছিল ভোটারদের দীর্ঘ লাইন। এ ধাপেও আওয়ামীলীগ প্রার্থীতা উন্মুক্ত রেখেছিল । এ নির্বাচনে জাল ভোটের অভিযোগে ৬ জনকে আটক করে প্রত্যেককে এক মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এছাড়া আচরনবিধি ভঙ্গের অভিযোগে এক সাধারন ওয়ার্ড সদস্য প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্নের লক্ষে ৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনী দায়িত্ব পালন করেন। মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায় কেন্দ্রগুলো পরিদর্শন করেন। ফলে শান্তিপূর্নভাবেই ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এবারের নির্বাচনে এ দুটি ইউনিয়নে ১১ জন চেয়ারম্যান প্রার্থী, ২১ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও ৭৮ জন সাধারন ওয়ার্ড সদস্য মাঠে রয়েছেন। প্রার্থীরা প্রত্যেকেই নির্বাচিত হওয়ার আশাবাদ ব্যক্ত করছেন এবং জয়ী হয়ে এলাকার উন্নয়নের আশ^াস দিচ্ছেন। এ দুটি ইউনিয়নে ১৮ টি ওয়ার্ডে ৮৩ টি ভোট কক্ষে ২৫ হাজার ২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
উল্লেখ্য, এর আগে আরো দুইটি ধাপে এ উপজেলার ১৬ টি ইউনিয়নের নির্বাচনেও আওয়ামীলীগ প্রার্থীতা উন্মুক্ত করেছিল।
মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, এ উপজেলায় আওয়ামীলীগ দলীয় প্রতীক উন্মুক্ত রাখায় সকল প্রার্থীই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করেছেন। ভোটাররা প্রচন্ড শীত ও কূয়াশা উপেক্ষা করে সকাল থেকেই কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিয়েছেন। উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জাল ভোটের অভিযোগে ৬ জনকে এক মাস করে জেল প্রদান করা হয়েছে। আচরনবিধি ভঙ্গের অভিযোগে একজনকে আর্থিক জরিমানা করা হয়েছে।