বেশি দামে পন্য বিক্রিসহ বিভিন্ন অভিযোগে শিবচরে ৩ দোকানে জরিমানা ভ্রাম্যমান আদালতের

শিবচর বার্তা ডেক্স:
মাদারীপুরের শিবচর পৌর বাজারে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমান আদালত। বাজার মনিটরিং এর অংশ হিসেবে কাঁচা বাজার, মাছ-মাংসের দোকান, মুদি দোকানসহ বিভিন্ন দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। এসময় বেশি দামে পন্য বিক্রিসহ বিভিন্ন অভিযোগে ৩ টি দোকানে ১৫ হাজার টাকা জরিমানা করা হয় ।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বুধবার (২০ মার্চ) দুপুরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে বাজার মনিটরিংয়ে বের হন ভ্রাম্যমান আদালতের টিম। মাছ-মাংসের দোকান, কাঁচা বাজার, মুদি দোকানে পণ্যের দর-দামের খোঁজ-খবর নেন এবং দাম যাচাই করেন। অভিযানকালে দাম বেশি নেয়া, মূল্য তালিকা না থাকায় মাংসের দোকানসহ ৩ টি দোকানে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এসময় অন্যান্য ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়। এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিয়াজুর রহমানসহ শিবচর থানা পুলিশের টিম উপস্থিত ছিলেন।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন,’ভোক্তা অধিকার নিশ্চিতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। মূল্য তালিকা না থাকা এবং অধিক দামে পন্য বিক্রি করায় তিনটি দোকানে জরিমানা করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।