পদ্মা নদীতে চলাচলকারী নৌযানে চাঁদাবাজিকালে আটক ২

ইমতিয়াজ আহমেদ :
শিবচরের পদ্মানদীতে চলাচলকারী বিভিন্ন নৌযান থেকে চাঁদাবাজিকালে মিজান শরীফ (২৩) ও সাগর হাওলাদার(১৮) নামের ২ জনকে আটক করেছে নৌপুলিশ। শুক্রবার দুপুরে পদ্মানদীর মাদবরেরচর সংলগ্ন এলাকার পদ্মানদী থেকে তাদের আটক করে পুলিশ। এদের মধ্যে মিজান শরীফের নামের বিভিন্ন থানায় চাঁদাবাজী,মাদক ও চুরি সংক্রান্ত একাধিক মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
নৌ পুলিশ সূত্রে জানা যায়, নিয়মিত দায়িত্ব পালনকালে শুক্রবার দুপুরে নৌপুলিশ পদ্মানদীতে ট্রলার, বাল্কহেডসহ বিভিন্ন নৌযান থেকে চাঁদা তুলতে দেখে মিজান শরীফকে। এ সময় অভিযান চালিয়ে নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) রুহুল আমিনের নেতৃত্বে পুলিশের একটি দল মিজান শরীফ ও তার সহযোগী সাগর হাওলাদারকে আটক করে। আটককৃত মিজান উপজেলার মাদবরচর এলাকার মুন্তাজ উদ্দীন শরীফের ছেলে ও আটককৃত মো. সাগর হাওলাদার একই এলাকার রব হাওলাদারের ছেলে।
চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.জাহানুর আলী বলেন,’অনেকদিন ধরেই মিজান শরীফ তার সহযোগীদের নিয়ে পদ্মা নদীতে চলাচলকারী বিভিন্ন নৌযান থেকে চাঁদাবাজি করে আসছিল। আমরা এর আগেও তাকে ধরার চেষ্টা করেছিলাম। আজ স্পিডবোট নিয়ে ধাওয়া করে চাঁদাবাজির টাকাসহ তাকে আটক করা হয়েছে। তার নামে মাদারীপুর, ফরিদপুর, মুন্সীগঞ্জ ও ঢাকায় একাধিক মামলা রয়েছে। ‘