গাদাগাদি করে শিবচরে শিক্ষার্থীদের টিকা গ্রহন

মিশন চক্রবর্ত্তী :
গাদাগাদি করে শিবচরে ১২-১৮ বছরের শিক্ষার্থীদের টিকা গ্রহন চলছে। প্রচন্ড ভীড় সামাল দিতে পুলিশও হিমশিম খায়। এতে করোনা সংক্রমন রোধের চেয়ে ছড়িয়ে পড়ার শংকা করছেন অভিভাবক ও শিক্ষকরা।
জানা যায়, ১২-১৮ বছরের শিক্ষার্থীদের টিকা দেয়ার জন্য নির্ধারিত তাপমাত্রায় টিকা দেয়ার নিয়ম থাকায় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ শীতাতপ নিয়ন্ত্রিত ৫টি স্পট নির্ধারন করে স্বাস্থ্য বিভাগ। বুধবার প্রতিটি স্পটেই ছিল শিক্ষার্থীদের উপচেপড়া ভীড়। সবচেয়ে বেশি ভীড় পড়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। দ্বিতীয় তলায় শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে ফাইজার টিকার জন্য দাড়ানো লাইন সামাল দিতে পুলিশ ও স্বাস্থ্য কর্মীরা হিমশিম খায়। স্বাস্থ্য বিধিতো দূরে থাক একজনের উপর অপরজন চেপে গাদাগাদি করে দীর্ঘসময় অপেক্ষা করে টিকা দিতে হয়। চাপে পড়ে অনেক শিক্ষার্থী এসময় অসুস্থ হয়ে পড়েন। শিবচর থানা পুলিশ দফায় দফায় চেষ্টা করে ভীড় সামাল দিতে চেষ্টা করে। একপর্যায়ে টিকা শেষ হয়ে যাওয়ায় শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে উঠলে শিবচর থানার ওসি মোঃ মিরাজ হোসেন, পরিদর্শক(তদন্ত) আমির সেরনিয়াবাতসহ পুলিশের একাধিক টিম এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়।
ভদ্রাসন জিসি একাডেমির শিক্ষার্থীরা বলেন, এত ভীড় যে দম বের হওয়ার উপক্রম। যার যার স্কুলে টিকা দিলে ভাল হতো।
আমেনা বেগম নামের এক অভিভাবক বলেন, টিকা দেয়া হচ্ছে করোনা রোধে । এখানে যে অবস্থা তাতে গাদাগাদিতে করোনা আরো বেড়ে যাবে। স্কুলে স্কুলে টিকা দেয়ার ব্যবস্থা করা দরকার।

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন,নির্ধারিত তাপমাত্রায় ফাইজার টিকা দেয়ার নিয়ম থাকায় মাদারীপুর থেকে এই টিকা এনে শিক্ষার্থীদের দিতে হয়। মঙ্গলবার শিক্ষার্থী সংখ্যা কম থাকায় ৩ হাজার টিকা ফেরৎ দিতে হয়। বুধবার অধিক সংখ্যক শিক্ষার্থী এসে ভীড় করে। এদিন ৬ হাজার টিকা দেয়া হলেও অনেক শিক্ষার্থী ফেরৎ যায়। আগামীদিন এদের টিকা দেয়া হবে।