করোনায় আক্রান্ত শিবচর হাসপাতালের এক নারী চিকিৎসক ও তার শিশু, চরম ঝূকিতে ৩ চিকিৎসক পরিবার

শিবচর বার্তা ডেক্সঃ

করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে দেশের প্রথম কনটেইনমেন্ট থেকে লকডাউন হওয়া মাদারীপুরের শিবচরে এবার এক নারী চিকিৎসক ও তার শিশুকন্যা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরআগে তার চিকিৎসক স্বামীও করোনা আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা হাসপাতালের আইসোলেশনে রয়েছে। সে নারায়নগঞ্জে প্রাকটিস করতো বলে জানা গেছে। আক্রান্তর অবস্থান নেয়া শিবচর হাসপাতালের ওই ডক্টরস্ কোয়ার্টারে বসবাস করা আরো ৩ চিকিৎসক পরিবার চরম ঝূকিতে থাকায় লকডাউন জোড়ালো করা হয়েছে। এ নিয়ে শিবচর উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৭সহ মাদারীপুর জেলায় মোট আক্রান্তর সংখ্যা বেড়ে দাড়ালো ২৫ এ । এদের মধ্যে শিবচরের এক ইটালী প্রবাসীর পরিবারের ৬ সদস্য ছাড়পত্র পাওয়ার পর ২য় বার আক্রান্ত হয়ে জেলা সদর হাসপাতালের আইসোলেশনে রয়েছে।
স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, মাদারীপুর জেলার শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসক ও তার সাত বছরের শিশুকন্যা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ এসছে। এর আগে তার ডাক্তার স্বামী করোনা আক্রান্ত হন। তিনি নারায়নগঞ্জ থেকে চিকিৎসক স্ত্রীর কাছে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডক্টর’স কোয়ার্টারে বেড়াতে এসেছিলেন। বর্তমানে তিনি ঢাকার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোষ বলেন, আক্রান্তদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। ডক্টর’স কোয়াটারটি জোড়ালো লকডাউন করে ওই ভবনে বাস করা চার চিকিৎসক পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
উল্লেখ্য, দেশের প্রথম কনটেইনমেন্ট থেকে লকডাউন হওয়া শিবচরে এ পর্যন্ত দুই চিকিৎসকসহ ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন মারা গেছে, ২ জন সুস্থ ও বাকিরা আইসোলেশনে আছে। মাদারীপুর জেলায় মোট আক্রান্তর সংখ্যা দাড়ালো ২৫ এ।