এক্সপ্রেসওয়ের শিবচরে যাত্রীবাহী বাসে আগুন

ইমতিয়াজ আহমেদ :
এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে ‘বরিশাল এক্সপ্রেস’ নামের যাত্রীবাহী একটি বাসে যান্ত্রিক ত্রুটি থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে বাসটির ভেতরের বেশিরভাগ অংশ পুড়ে যায়। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে বাসের বক্সে রাখা যাত্রীদের বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

খবর পেয়ে শিবচর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। শুক্রবার বিকেলে এক্সপ্রেসওয়ের শিবচরের পাঁচ্চর সংলগ্ন মোল্লার বাজারে এই ঘটনা ঘটে।

শিবচর হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, দুপুরে বরগুনার পাথরঘাটা থেকে ঢাকার উদ্দেশ্যে বরিশাল এক্সপ্রেস নামের একটি বাস ছেড়ে আসে। বাসটি বিকেলে এক্সপ্রেসওয়ের উপজেলার পাঁচ্চর সংলগ্ন মোল্লার বাজারে এসে পৌছায়। এসময় বাসের চাকা পাংচার হলে বাস থামিয়ে যাত্রীদের নামানো হয়। এরপরই হঠাৎ করে বাসে আগুন ধরে যায়। খবর পেয়ে শিবচর হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো.মোফাজ্জেল হক বলেন,অগ্নিকান্ডে কেউ হতাহত হয়নি। শিবচর ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত এসে তারা আগুন নিয়ন্ত্রনে আনে। ইঞ্জিনের ত্রুটি থেকে এই অগ্নিকান্ড হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।