উৎসব মূখর পরিবেশে শিবচরে যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মো: মনিরুজ্জামান মনির ও মো: আবু জাফর :
সংগ্রাম-ঐতিহ্যের প্রতীক দেশের বৃহত্তম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে শিবচর উপজেলা যুবলীগ।
জানা যায়, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে যুবলীগ নেতৃবৃন্দ। পরে এক বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ৭১ সড়ক হয়ে পৌর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নন্দকুমার মডেল ইনস্টিটিউশন মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে কেক কেটে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। উপজেলা যুবলীগ সভাপতি ইলিয়াস হোসেন পাশার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ আঃ লতিফ মোল্লা । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডা: মো: সেলিম, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক খায়রুজ্জামান খান।
প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ মোল্লা বলেন, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুব আন্দোলনের পথিকৃৎ শহীদ শেখ ফজলুল হক মনিকে চেয়ারম্যান করে যুবলীগ গঠন করা হয়। আর সংগঠনটি গঠনের অন্যতম লক্ষ্যই ছিল দেশের যুব সমাজকে সুসংগঠিত করে স্বাধীনতার সুফল মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়া। গত ৪৯ বছরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।