আচরনবিধি লঙ্ঘন:শিবচরে ২ চেয়ারম্যান প্রার্থীকে ২ লাখ টাকাসহ ১৫জনকে জেল জরিমানা

শিব শংকর রবিদাস, মোঃ আবু জাফর,মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী:
আচরনবিধি লঙ্ঘনের অপরাধে শিবচরের নিলখীতে ২ চেয়ারম্যান প্রার্থীকে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও একই অভিযোগে ২ জনকে ৭ দিন করে কারাদন্ডসহ ১৩জনকে জরিমানা করা হয়েছে।৭ দিন কারাদন্ডপ্রাপ্ত জুলহাস মোল্লার কাছ থেকে ২ লাখ ৯৮ হাজার টাকা জব্দ করেন ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, আগামী ২১ জুন প্রথম দফায় শিবচরের ১৩ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে প্রার্থীদের প্রচার প্রচারনা চলছে। নির্বাচনী এলাকায় পরিবেশ সুশৃংখল রাখতে নির্বাচনী এলাকাগুলোতে ৪ জন ম্যাজিস্ট্রেট এর নেতৃর্তে ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত অভিযান চালায় ভ্রাম্যমান আদালতগুলো। আচরনবিধি ভঙ্গের অপরাধে উপজেলার নিলখীর ২ চেয়ারম্যান প্রার্থী মিজান শিকদার ও ওয়াসিম মাদবরকে ১ লাখ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। আচরন বিধি না মানায় নিলখীতে মোঃ জুলহাস মোল্লা ও নিজাম হাওলাদার নামের ২ জনকে ৭ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এছাড়াও কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইব্রাহিম সিকদারের সমর্থক মোঃ চানমিয়াকে ১০ হাজার টাকা , দত্তপাড়ার চেয়ারম্যান প্রার্থী মোঃ মহসিন মিয়ার সমর্থক মোঃ মিশুরির ১০ হাজার টাকা জরিমানা ও কাদিরপুরের চেয়ারম্যান প্রার্থী শাহ্ আলম তালুকদার চানমিয়ার সমর্থক আবুল কালামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও মাদবরচরে রুকন সিকদারকে ২০ হাজার টাকা, দেলোয়ার হোসেনকে ১০ হাজার টাকা, পাচ্চরের মোঃ আসাদুজ্জামানকে ২০ হাজার টাকা, নিলখীর মোঃ জসিম উকিলকে ১০ হাজার টাকা, দত্তপাড়ার নুরুল ইসলামকে ১ হাজার টাকা, জামাল মাদবরকে ২ হাজার টাকা ও মোঃ মাসুদকে ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো ঃ আসাদুজ্জামান বলেন, সুষ্ঠ ও অবাধ নির্বাচনের স্বার্থে নির্বাচনী এলাকাগুলোতে ৪ জন ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। আচরন বিধি লঙ্ঘন করায় এই জেল জরিমানা করা হয়েছে।