মাদারীপুরে স্কুল ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরন

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের রাজৈর উপজেলার প্রত্যন্তঅঞ্চলের দুটি মাধ্যমিক বিদ্যালয়ের ২৬ জন ছাত্রীর মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে রাজৈর উপজেলা পরিষদের অর্থায়নে আড়ুয়াকান্দি নব উচ্চবিদ্যালয় ও কদমবাড়ী উচ্চবিদ্যালয়ের ছাত্রীর মধ্যে এ বাইসাইকেল বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন রাজৈর উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন, সহকারি কমিশনার (ভূমি) রেজওয়ানা কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফজলুল হক, একডেমিক সুপার ভাইজার ননীগোপাল, ভাইস চেয়ারম্যান শেখ ফজলুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা মোস্তফা ও প্রেসক্লাব সভাপতি খোন্দকার আবদুল মতিন প্রমুখ।
কদমবাড়ী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সঙ্গীতা মন্ডল বলেন, স্কুল থেকে বাড়ীর দূরত্ব প্রায় ৪ কিলোমিটার। প্রতিদিন স্কুলে যাওয়া আসা করতে কষ্ট হয়। সাইকেল চালিয়ে নিয়মিত স্কুলে যেতে এখন আর কষ্ট হবে না।
রাজৈর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ফজলুল হক বলেন, স্কুল থেকে দুরত্ব অনুযায়ী এবং যেসব ছাত্রী বাইসাইকেল চালাতে পারদর্শী এমন বিবেচনায় ছাত্রী বাছাই করা হয়েছে। দুটি উচ্চ বিদ্যালয়ের ২৬ জন ছাত্রীর মধ্যে এই বাইসাইকেলগুলো বিতরণ করা হয়।
রাজৈর উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন বলেন, নারীদের এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যেই এই উদ্যোগ নেয়া হয়েছে।