মাদারীপুর আদালত চত্ত্বরে বাদি-আসামী পক্ষের সংর্ঘষে আহত ৫

মাদারীপুর প্রতিনিধি:
হত্যা মামলায় হাজিরা দিতে এসে আদালত চত্ত্বরেই বাদী আর আসামীরা সংঘর্ষে জড়ালেন। বুধবার দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালত চত্বরে সংর্ঘষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ৫ জন আহত হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এঘটনায় কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেনি বলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম মিঞা জানিয়েছেন।
ওসি কামরুল ইসলাম মিঞা প্রত্যক্ষদর্শীর বরাতে বলেন, গেলো ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হয় মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের নির্বাচন। এ নির্বাচনে ২নং ওয়ার্ড থেকে ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিয়ে ইকবাল দর্জি বিজয়ী হন। একই পদে আব্দুল আলিম দর্জি পরাজিত হলে নির্বাচনের পর থেকে তাদের মধ্যে বিরোধ শুরু হয়। এরই জেরে গত ৫ মার্চ রাত ৮টার দিকে সদর উপজেলার ঝিকরহাটি এলাকায় পরাজিত মেম্বার প্রার্থী আব্দুল আলিম দর্জি তার লোকজন নিয়ে বিজয়ী ইকবাল দর্জির সমর্থকদের উপর হামলা চালায়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি হাতবোমার বিস্ফোরণ ঘটিয়ে একাধিক বসতঘর ভাংচুর করা হয়। সংঘর্ষে আহত হয় অন্তত ৮ জন। তাদেরকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করা হলে ইদ্রিস দর্জির ছেলে কাওসার দর্জি (২৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ঘটনার দিনই নিহত কাওসারের চাচা মোস্তফা দর্জি বাদী হয়ে সদর মডেল থানায় ৩৭ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় উচ্চ আদালতের জামিন শেষ হওয়ায় বুধবার মাদারীপুর আদালতে হাজির হন ১৮ আসামী। শুনানী শেষে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইসমাইল হোসেন হাজির হওয়া ১৮ আসামীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে আদালত চত্ত্বরে বাদীপক্ষ ও আসামীপক্ষের লোকজনের সাথে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আদালত প্রাঙ্গনেই সংঘর্ষ জড়ায় উভয় পক্ষ। এতে উভয়পক্ষের আহত হয় অন্তত ৫ জন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রনে আনে। এদিকে আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মাদারীপুর আদালতের পুলিশ পরিদর্শক রমেশ চন্দ্র দাস বলেন, ‘সদর থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে আদালতের কোন কক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেনি। যা হয়েছে তা সবই আদালতে বাহিরের চত্ত্বরে ঘটেছে। তবে এমন ঘটনাও আমরা আশা করি না। এব্যাপারে সবাইকে আরো সংযত হতে হবে।’