মাদারীপুরে হস্তান্তরের সাড়ে তিন বছর পর চালু হাসপাতাল

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে হস্তান্তরের সাড়ে তিনবছর পর জেলা সদরের আড়াইশো’ শয্যাবিশিষ্ট হাসপাতালের আংশিক কার্যক্রম চালু হয়েছে। বৃহস্পতিবার সকালে আড়াইশো শয্যার মধ্যে মাত্র ৫০ শয্যা চালুর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শাজাহান খান। জেলাবাসীর মাঝে স্বস্তি ফিরলেও জনস্বার্থে দ্রুত পূর্ণাঙ্গভাবে হাসপতালটির চালুর দাবী রোগী, স্বজন ও এলাকাবাসীর।
স্বাস্থ্য বিভাগ সূত্র বিভাগ জানায়, জেলাবাসীর স্বাস্থ্যসেবায় তিনকোটি টাকার সিটি স্ক্যান মেশিন, ডিজিটাল এক্সরে, আল্ট্রাসনোগ্রাম, ১০টি কার্ডিয়াক মনিটরসহ কয়েক কোটি টাকার যন্ত্রপাতি আনা হয় এখানে। প্রতিবন্ধী রোগীদের জন্য রাখা হয়েছে লিফটের ব্যবস্থা। হাসপাতাল চালুর দাবীতে বিক্ষোভ, মানববন্ধন এমনকি উচ্চ আদালতের মাধ্যমে চিঠি। কোনকিছুই বাদ যায়নি। ৩০ কোটি টাকা ব্যয়ে একশো শয্যা থেকে আড়াইশো শয্যার সদর হাসপাতালের সাততলা ভবন সৈয়দারবালীতে নির্মানের ২০১৯ সালের ১২ নভেম্বর স্বাস্থ্য বিভাগের হস্তান্তর করে গণপূর্ত অধিদপ্তর। এটি চালুতে সবশেষ ১৪ নভেম্বর উচ্চ আদালতের মাধ্যমে লিগ্যাল নোটিশ দেন সুপীম কোর্টের আইনজীবি আবদুল্লাহ আল আশিক। এটি পূর্ণাঙ্গ চালু করা গেলে জেলার সাড়ে ১৩ লাখ মানুষের স্বাস্থ্যসেবায় আমল পরিবর্তণ আসলে বলে প্রত্যাশা জেলাবাসীর।
পর্যায়ক্রমে পুরো আড়াইশো’ শয্যা চালুর আশ্বাস দিয়ে স্থানীয় সংসদ সদস্য জানান, বিষয়টি নিয়ে জাতীয় সংসদেও একাধিকবার আলোচনা করা হয়েছে।