মাদারীপুরে নির্মাণাধীন ভবনে বোমা রেখে ১০ লাখ টাকা চাঁদা দাবি, ঘটনাস্থল পরিদর্শনে বোমা বিস্ফোরক বিশেষজ্ঞ টিম

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুর শহরের পৌরসভার সামনে নির্মাণাধীণ চারতলা ভবনের নিচ তলার একটি কক্ষে বোমা সদৃশ বস্তু রেখে বাড়ির মালিকের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। খবর পেয়ে রবিবার সকাল থেকেই ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। আতঙ্গে রয়েছে এলাকাবাসী। এ ঘটনায় ঢাকা থেকে বোমা বিস্ফোরক বিশেষজ্ঞ একটি টিম বিকেলে ঘটনাস্থলে এসে পৌছেছে। রিপোর্ট লেখা পর্যন্ত বোমা বিস্ফোরক বিশেষজ্ঞ টিমের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করছেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর শহরের পৌরসভার সামনে অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মস্তফা কামাল চারতলা বাড়ি নির্মাণ করছেন। কে বা কারা ভবনের নিচ তলার একটি কক্ষে বোমা সদৃশ বস্তু রেখে রবিবার সকালে বাড়ির মালিক মস্তফা কামালের মোবাইল ফোনে ফোন করে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। দাবীকৃত টাকা না দিলে বোমা দিয়ে বাড়ি উড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয় বলে মস্তফা কামাল অভিযোগ করেন। পরে এ ঘটনা বাড়ির মালিক পুলিশকে জানালে সকালেই ঘটনাস্থল পরিদর্শণ করেছে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, মাদারীপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মাদ সাদেকুল ইসলামসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা। এরপর আইন শৃংখলা বাহিনর সদস্যরা ওই বাড়িটি ঘিরে রাখে। খবর পেয়ে ঢাকা থেকে বোমা বিস্ফোরক বিশেষজ্ঞ টিমের সদস্যরা বিকেলে এসে ঘটনাস্থলে পৌছেছে। রিপোর্ট লেখা পর্যন্ত বোমা বিস্ফোরক টিমের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করছেন।
পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, ‘নির্মাণাধীন ভবনের নিচ তলার একটি কক্ষে কে বা কারা বোমা সদৃশ বস্তু রেখে বাড়ির মালিকের কাছে টাকা দাবি করে। বিষয়টি বাড়ির মালিক আমাদের জানালে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাড়িটি ঘিরে রাখা হয়েছে। ঢাকা থেকে বোমা বিস্ফোরক বিশেষজ্ঞ টিম এসে পরিদর্শন করছেন।