মাদারীপুরে দুই মহাপুরুষের আবির্ভাব তিথি ও মাঘী পূর্ণিমা মহোৎসব শুরু

নিত্যানন্দ হালদার :
আধ্যাত্মিক মহাপুরুষ শ্রীশ্রী জগদীশ পরম হংসদেব ও বিশ্ব বরেণ্য যুগাচার্য্য শ্রীমৎ স্বামী প্রণবানন্দজী মহারাজের আবির্ভাব তিথি উৎসব উপলক্ষে ২ ফেব্রুয়ারী থেকে দুই সেবাশ্রম সংঘে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ব্যাপক অনুষ্ঠানমালা। অনুষ্ঠান শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
জানা গেছে,মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের দত্তকেন্দুয়া শ্রীশ্রী জগদীশ সেবাশ্রম সংঘে জগদীশ পরম হংসদেবের ১৩৬তম আবির্ভাব তিথি উপলক্ষ্যে ২ফেব্রুয়ারী থেকে ৬ ফেব্রুয়ারী পর্যন্ত ৫দিন ব্যাপী ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।এর মধ্যে রয়েছে শ্রীমদ্ভাগবত পাঠ,হরিনাম সংকীর্ত্তন,বৈদিক শান্তিযজ্ঞ ও প্রসাদ বিতরণ।
অন্যদিকে মাদারীপুর জেলার বাজিতপুর শ্রীশ্রী প্রণব মঠে স্বামী প্রণবানন্দজী মহারাজের ১২৮তম জন্ম-জয়ন্তী উপলক্ষ্যে ৪ ফেব্রুয়ারী থেকে ৬ ফেব্রুয়ারী পর্যন্ত ৩দিন ব্যাপী ব্যাপক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।এর মধ্যে রয়েছে মঙ্গলারতী, শ্রীশ্রী সংঘ গীতা ও শ্রীমদ্ভগবদ গীতা পাঠ,আচার্য্যদেবের প্রতিকৃতিসহ ধর্মীয় শোভাযাত্রা,গুরুপূজা ও শিবপূজারতি,অষ্টপ্রহর হরিণাম সংকীর্ত্তন,আচার্যদেবের মহাভিষেক,অন্নকুট ভোগ,প্রণবানন্দ জন্ম-জয়ন্তী মহাসম্মেলন,বৈদিক বিশ্ব শান্তিযজ্ঞ, শ্রীশ্রী ঠাকুরের দোলন উৎসব ও প্রসাদ বিতরণ।
দুই মহাপুরুষের আবির্ভাব তিথি ও মাঘী পূর্ণিমা মহোৎসব উপলক্ষে বসছে পক্ষকাল ব্যাপী মাঘী পূর্ণিমা মেলা। মেলায় সহস্রাধিক বিভিন্ন ধরণের দোকান বসছে।