মাদারীপুরে তালাবদ্ধ ঘরে পুড়ে মরলো ২ ভাই

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে তালাবদ্ধ ঘরে আগুনে পুড়ে মারা গেছে সহোদর দুইভাই। মর্মান্তিক এ দুর্ঘটনায় এলাকাজুড়ে বইছে শোকের মাতম। একটি মামলায় বাবা জেলহাজতে থাকলেও ঘটনার পর পাওয়া যাচ্ছে না মা ও নানীকে। বিষয়টি অস্বাভাবিক বলছে ফায়ার সার্ভিস। এদিকে এটি হত্যাকান্ড নাকি নাশকতা খতিয়ে দেখছে পুলিশ। মাদারীপুর সদর উপজেলার উত্তর ঝিকরহাটি গ্রামে এ ঘটনা ঘটে।
জানা যায়, সোমবার বেলা ১২ টার দিক মাদারীপুর সদর উপজেলার উত্তর ঝিকরহাটি গ্রামের গোলাম মাওলা মাতুব্বরের মালিকাধানী ভাড়াটিয়া মানিকের একতলা টিনশেট ঘরে আগুনের লেলিহান শিখা দেখতে পান এলাকাবাসী। পরে ঘরের তালা ভেঙ্গে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করেন তারা। খবর পেয়ে তাদের সাথে যোগ দেন ফায়ার সার্ভিসের সদস্যরা। আগুন নিয়ন্ত্রনের আগেই পুড়ে মারা যায় এক বছরের শিশু। এ সময় গুরুতর আহত তিন বছর বয়সী আরেক সহোদর ভাই। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্ত্যবরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে এসময় নিহত দুই ভাইয়ের মা ও নানীকে পাওয়া যায়নি। বিষয়টিকে অস্বাভাবিক মনে করে প্রাথমিকভাবে আগুনের কারণ সম্পর্কে কিছুই জানাতে পারেনি পুলিশ।
এলাকাবাসী জানায়, পারিবারিক কলহের জেরে প্রায়ই ঝগড়া ও মারামারি করতো স্বামী-স্ত্রী দুজনে। দুই মাস আগে একটি মামলায় মানিককে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে জেলহাজতে রয়েছে সে। সকালে ঘর তালাবদ্ধ করে অন্যত্র চলে যায় মা ও নানী। এর পরপরই ঘটে এই আগুনের ঘটনা।
ঘটনার পর সহোদর দুই ভাইয়ের মা ও নানী পলাতক রয়েছে। এটি পরিকল্পিত হত্যাকান্ড নাকি দূর্ঘটনা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।
প্রসঙ্গত, ৬ মাস আগে গোলাম মাওলা মাতুব্বরের ঘর ভাড়া নেন শ্রীনদী এলাকার ভ্যানচালক মানিক বৈদ্য। শ^াশুড়ী, স্ত্রী ও দুই ছেলে নিয়ে সেখানে থাকতেন তিনি। এদিকে ঘটনাস্থল থেকে আগুনের আলামত হিসেবে বেশকিছু মালামাল জব্দ করেছে পুলিশ।
মাদারীপুর সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, দুই শিশু আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় এটি পরিকল্পিত হত্যাকান্ড নাকি দূর্ঘটনা তা খতিয়ে দেখা হচ্ছে।