মাদারীপুরে জেলা আওয়ামী লীগের সভাপতির পদত্যাগের পক্ষে-বিপক্ষে মানববন্ধন ঘিরে পুলিশের লাঠিচার্জ

মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরে সাবেক নৌপরিবহন মন্ত্রী ও মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খানের বাবা সাবেক সংসদ সদস্য মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদ সভায় ও মানববন্ধনের আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষে ছত্রভঙ্গ করে দেয়। এতে তিন পুলিশসহ আহত হয় অন্তত ১৫ জন। এ সময় মহাসড়েক যানবাহন চলাচল ব্যাহত হয়।
পুলিশ জানায় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সম্প্রতি রাজৈরে এক অনুষ্ঠানে আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেয় জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এজন্য তার পদত্যাগের দাবিতে শনিবার দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের কলাবাড়ি এলাকায় মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় শাজাহান খান সমর্থিত কর্মীরা। একই সময় ওই স্থানে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার সমর্থকরা প্রতিবাদ সভার আয়োজন করে। এতে উভয়পক্ষের লোকজনের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তিন পুলিশসহ আহত হয় অন্তত ১৫ জন। এ সময় উত্তেজিত নেতাকর্মীরা পাশের বাংলাদেশ কৃষি ব্যাংক ও ইসলামী ব্যাংকের ঘটকচর শাখা এবং বেশ কয়েকটি দোকান ও ঘরবাড়ি ভাংচুর করে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. এহসানুল রহমান ভুইয়া জানান, পরিস্থিতি নিয়ন্ত্রনে বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে। এতে তিন পুলিশও আহত হয়। বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।