মাদারীপুরে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষে আহত ১৫

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৫ জন। এসময় হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে ভাংচুর করা হয় বেশ কয়েকটি বাড়িঘর।
শুক্রবার (৩জুন) সকালে মাদারীপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের সৈদারবালী এলাকায় এই ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, মাদারীপুর পৌর এলাকার সৈদারবালী ও ২ নং শকুনী এলাকার মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো স্থানীয়দের। কিছুদিন আগে সৈদারবালী এলাকার সেকেন হাওলাদারের ছেলে রোমান হাওলাদার ২ নং শকুনি এলাকায় গেলে, সাগর মুন্সী ও তার সহযোগীরা মারধোর করে রোমানকে। ঘটনার কিছুদিন পরে ২নং শকুনী এলাকার তুষার হোসেন মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়ে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়। শুক্রবার সকালে ২ নং শকুনী এলাকার সাগর মুন্সীর লোকেরা হাসপাতালে তুষারকে দেখলে গেলে ঝামেলা হয় রোমানের সাথে। এই খবর ছড়িয়ে পড়লে সাগর মুন্সীর লোকেরা ও রোমান হাওলাদারের লোকেরা সৈদারবালী এলাকার দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এতে ৩ জন টেটাবিদ্ধসহ সৈদারবালী এলাকার নাজিমউদ্দীন রহমানের ছেলে জিয়াউর রহমান (৪১), মতিউর রহমান হাওলাদারের ছেলে মিনহাজুর রহমান, ২নং শকুনী এলাকার কাজী মাইনুদ্দিনের ছেলে আ. হাকিম (৫০), শামীম মুন্সির ছেলে আসিফ মুন্সীসহ (১৩) অন্তত ১৫ জন আহত হয়। এ সময় বিস্ফোরণ ঘটানো বেশ কয়েকটি হাতবোমা, সাথে ভাংচুর করা হয় ঘরবাড়ি। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় বাসিন্দা সাথী বেগম বলেন, ছোট ছোট ছেলেদের মধ্যে কি নিয় ঝামেলা হয়েছে জানি না। সকালবেলা ২ং শকুনী ও হাজিরহাওলা এলাকার সৈকত, শামীম, তামিম, রায়হান, রাতুল সহ অনেক ছেলেরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের এলাকায় ভাংচুর চালায়। আমাদের বাসার গ্লাসগুলো ভেঙে ফেলেছে।
স্থানীয় বাসিন্দা গ্রামীণ ব্যাংকের ম্যানেজার হুমায়ুন কাজী বলেন, সকালে বাসায় নাস্তা খাচ্ছিলাম, হঠাৎ দেখি আমার বাসার সামনে রাকিব নামে একটি ছেলেকে কোপাচ্ছে কিছু ছেলেরা। পরে আমি ওকে গিয়ে বাঁচাই। পরে হামলাকারীরা আমার বাড়িসহ এলাকায় বেশ কিছু বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে।
মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, খবর শুনে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আমাদের পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে রয়েছে। আমরা উভয় পক্ষের মামলা নিয়ে তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় আনবো।