ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের মাধ্যমে এই অঞ্চলের ছেলে মেয়েদের আমরা ট্রেনিং করাতে পারবো : শাজাহান খান এমপি

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট (এন এম আই) প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই অঞ্চলের ছেলে এবং মেয়েদের আমরা ট্রেনিং করাতে পারবো। এতে তাদের আর্থিক উন্নয়ন হবে ও দেশের বৈদেশিক মুদ্রা আয় হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান-এমপি। সোমবার সকালে মাদারীপুর সদরে ৭৬ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট (এন এম আই) পরিদর্শণ কালে এ কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, বাংলাদেশে এ পর্যন্ত ১১হাজার মেরিন অফিসার ও ৬হাজার নাবিক প্রশিক্ষন নিয়ে বিদেশে অর্ন্তজাতিক জাহাজে কর্মরত আছে। এর মধ্যদিয়ে আমাদের অর্থনিতির উন্নতি হচ্ছে। এ পর্যন্ত দেশে কোনো নাবিক বা মেরিন অফিসার বেকার নেই। এখানে ট্রেনিং নিলেই চাকুরি হয়ে যায়।
এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, চট্রগ্রাম মেরিন ইনস্টিটিউট-এর প্রিন্সিপাল ক্যাপটেন আতাউর রহমান, মাদারীপুর মেরিন ইনস্টিটিউট-এর প্রিনসিপাল চিফ ইঞ্জিনিয়ার শহিদুল্লাহ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিমসহ প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।