করোনা প্রতিরোধে মাদারীপুরে সড়কের পাশের অস্থায়ী দোকানপাট ভেঙ্গে দিয়েছেন ভ্রাম্যমান আদালত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে করোনা পরিস্থিতি মোকাবেলায় সড়কের পাশে গড়ে ওঠা শতাধিক অস্থায়ী দোকানপাট ভেঙ্গে দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকালে শহরের ইটেরপুল থেকে শুরু হয় এই কার্যক্রম।
জানা যায়, মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের নেতৃত্বে মাঠে নামে ভ্রাম্যমাণ আদালতের একাধিক দল। পরে হ্যান্ড মাইকিং করে সড়কের পাশে গড়ে ওঠা শতাধিক দোকান সড়িয়ে দিতে বলা হয়। পরবর্তীতে বাজার কমিটির সহযোগিতায় দোকানগুলো ভেঙ্গে অন্যত্র সড়িয়ে নেয়া হয়। এক পর্যায়ে শরিয়তপুর-মাদারীপুর আঞ্চলিক সড়কের ফোরলেন একপাশে দোকানগুলো প্রশাসনের নির্দেশে বসানো হয়। সামাজিক দুরুত্ব বজায় রেখে এই কার্যক্রম চালানো নির্দেশনা দেয় ভ্রাম্যামণ আদালত।
মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় আমাদের নতুন কিছু সিদ্ধান্ত বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম আজ থেকে মাঠে নেমেছে। আমরা দেখেছি সকালে বাজারগুলোতে মানুষের বেশ সমাগম হয়। কিন্তু কোন ভাবেই বাজারগুলোতে জনসমাগম হতে দেওয়া যাবে না। তাই আমরা শরিয়তপুর-মাদারীপুর আঞ্চলিক সড়কের ইটেরপুর এলাকার ফোরলেন একপাশে দোকানগুলো দূরত্ব বাজায় রেখে বসানো হয়েছে। এর ফলে কোন জনসমাগম সৃষ্টি হবে না।’ তিনি আরো বলেন, এখন থেকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলেও ব্যবস্থা নিবে প্রশাসন। এ ব্যাপারে কাউকেই আর ছাড় দেয়া হচ্ছে না।’