আমি কখনোই বিএনপি-জামাতকে পূর্নবাসন করি নাই, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে আমিই দাড়িয়েছিলাম -শাজাহান খান এমপি

মাদারীপুর প্রতিনিধি :
আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেছেন-যারা মিথ্যের উপর ভিত্তি করে রাজনীতি করে তারা সবই মিথ্যা বলে। তাদের এই রাজনীতি টিকবে না। আমি কখনোই বিএনপি জামাতকে পূর্নবাসন করি নাই। বিএনপি জামায়াতকে পূর্নবাসনতো দুরের কথা বরং আমি ২০১৫ সালে বিএনপি জামায়াতের আগুন সন্ত্রাসের বিরুদ্ধে দাড়িয়ে ছিলাম। তখন তারা কি দাড়িয়েছিল ? আমিই দাড়িয়েছিলাম । জীবনের ঝুকি নিয়ে ফাইট করেছিলাম আমি। তারা তখন কোথায় ছিল। আজ মাদারীপুরের আওয়ামীলীগের কর্মীরা ব্যবসা করে দাড়িয়েছে। বিএনপির কর্মীরা কি দাড়িয়েছে ? বিএনপি কর্মীদের সাথে আমাদের কোন ব্যবসা নাই। এ সব মিথ্যা কথা বলে মানুষের মন গলানো যাবে না।’ এসব কথা যারা বলে, তাদের কথা ১০০ ভাগ মিথ্যা। সোমবার রাতে জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার দেয়া বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মঙ্গলবার রাতে মুঠোফোনে এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, মাদারীপুর- ২ আসনের এমপি ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

তিনি আরও বলেন, মিথ্যাবাদী কুরুচি সম্পুর্ণ মানুষ, হাওয়া ভবনের সাথে যারা ব্যবসা করে তাদের সাথে বসার মানসিকতা আমার নাই। হাওয়া ভবনের দোসর হিসেবে শাহাবুদ্দিন আহমেদ মোল্লার নাম পেপারে উঠেছিল। হাওয়া ভবনের ব্যবসা যারা করে তারাতো মিথ্যা বলেই তাদের অবস্থান তৈরি করতে চাইবে। কিন্ত আর সেই অবস্থান হবে না। মাদারীপুুরের মানুষ তাদের গ্রহন করবে না। তাদের প্রতি ঘৃণা সৃষ্টি হয়েছে সেই ঘৃনা আগুনে পরিনত হবে, সেই আগুনে জ্বলে পুড়ে মরবে তারা।

তিনি আরও বলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারকে তিনি বিএনপি বলেছে। যে সবসময় আওয়ামীলীগের মিছিল মিটিং করে সে বিএনপি হয় কি করে? তারা যে জেলা আওয়ামীলীগের কমিটি করেছে তাদের মধ্যে স্বাধীনতা বিরোধী ৪ জনকে তারা রেখেছে। তারা আওয়ামীলীগ হয় কিভাবে? আর যারা আওয়ামীলীগ করে তারা বিএনপি হয় কি করে?

সাম্প্রতিক রাজৈর উপজেলার একটি আলোচনা সভায় মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবদ্দিন মোল্লা, মাদারীপুুর- ২ আসনের এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খানের পিতা মৌলভী আচমত আলী খান মাদারীপুর জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এবং মাদারীপুরে সংসদ সদস্য এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠসহচর ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন তাকে নিয়ে একটি মন্তব্য করেন, সেখানে বলেন, তার পিতা নামে সব কিছু করেছেন, তাছাড়া তার পিতার নামে স্বাধীনতা পদক এনেছেন। সেতো মুক্তিযোদ্ধা ছিলেন না। একথার প্রেক্ষিত্রে গত রবিবার বিকালে সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ প্রতিবাদ সভা করেন সেখানে জেলা আওয়ামীলীগের বহিস্কার দাবী জানান এবং সোমবার রাতে মাদারীপুর জেলা আওয়ামীলীগের কার্যালয়ে ৬দফা অনুষ্ঠানের আলোচনা সভায় মাদারীপুুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা বলেন, শাজাহান খান মাদারীপুরে জামাত-বিএনপিকে পুনর্বাসন করেছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মাদারীপুরে জেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম এবং অন্যটির নেতৃত্ব দেন সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা বাহাউদ্দিন নাসিমের অনুসারী।