আগামী নির্বাচনে ৩ শ আসনেই ইভিএম-এ ভোট নেয়া সম্ভব-শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি :
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেছেন, ‘২০২৪ সালের জানুয়ারি মাসের প্রথম দিকে জাতীয় সংসদ নির্বাচন হবার কথা রয়েছে। সেই হিসেবে যে সময় আছে, এর আগেই দ্রুততার সাথে কাজ করলে ৩০০ আসনেই ইভিএম পদ্ধতিতে ভোট নেয়া সম্ভব।’ সোমবার সকালে মাদারীপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে আছমত আলী খান মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় সদর উপজেলার প্রায় ৪ শত বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।
এ সময় শাজাহান খান বলেন, ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহনে কোন ত্রুটি নেই। এটা নির্বাচন কমিশন ও বিশেষজ্ঞরা বলেছেন। যদি কেউ ইভিএম পদ্ধতি নিয়ে ত্রুটির কথা বলে তাহলে নির্বাচন কমিশনে জানালে সেই অনুযায়ী ব্যবস্থা নিবে কমিশন। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে নিরপেক্ষ ও সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার দেশ পরিচালনা করবে, নির্বাচন পরিচালনা সরকার করবে না। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।’
আগামী নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশ নিবে উল্লেখ করে শাজাহান খান বলেন, জনগনের কাছে থাকতে হলে নির্বাচনে অংশ নেয়ার বিকল্প কিছু নেই। আন্দোলনের নামে বিএনপি মাঠ উত্তপ্ত করার চেষ্টা করছে। এই আন্দোলন যদি কোন সহিসংসতায় রূপ নেয় তাহলে সরকার কোন অবস্থায় তা ছাড় দিবে না। আন্দোলন যদি সন্ত্রাসী কিংবা নাশকতামূলক হয় তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার পদক্ষেপ নিবে।
মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাইনউদ্দিন-এর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, মুক্তিযুদ্ধকালীন খলিল বাহিনী প্রধান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, মাদারীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার প্রমুখ।