পদ্মা সেতু উদ্বোধন : প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

শিব শংকর রবিদাস, মো: মনিরুজ্জামান মনির, মো: আবু জাফর, মিঠুন রায়, অপূর্ব দাস ও মিশন চক্রবর্ত্তী :
আগামীকাল ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে মাদারীপুরের শিবচরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাটে প্রশাসনের পক্ষ থেকে নিচ্ছিদ্র নিরাপত্তা বেষ্ঠনী তৈরি করা হয়েছে। পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী দায়ীত্ব পালন করছেন। বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। শুক্রবার সকালে জনসভাস্থল পরিদর্শন করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামিম ও পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ। পরিদর্শনকালে তারা সংশ্লিষ্টদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। এসময় প্রধানমন্ত্রীর জনসভা সফল করার বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা।
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ বলেন, আধুনিক বাংলাদেশের নবযাত্রা শুরু হবে আগামীকাল। কারন পদ্মা সেতুর মত বিশাল একটি সেতু বাংলাদেশ নিজস্ব অর্থায়নে করেছে। আজকে আমরা এখানে এসেছি নিরাপত্তা ব্যবস্থা দেখার জন্য। আমরা আজকে বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে মানুষকে জানিয়ে দিয়েছি এখানে আসা যাওয়া পথ কেমন হবে। আমাদের নির্দেশনাগুলো লক্ষ্য করলে জনসভায় আসা মানুষের কোন সমস্যা হবে না। সারাদেশ থেকে যারা এই ঐতিহাসিক মূহুর্তের সাক্ষী হতে এখানে আসবেন তাদেরকে অনুরোধ করবো আমরা যে নির্দেশনাগুলো দিয়েছি সেগুলো অনুসরন করার জন্য। কিছু বিধি নিষেধ রয়েছে যেগুলো মানলে ম্যানেজমেন্টর জন্য সুবিধা হবে। আমাদের সাথে গোয়েন্দা সংস্থার সমন্বয় হচ্ছে। আমরা আশা করি এই জনসভা সুন্দরভাবে সম্পন্ন হবে। সেতু মন্ত্রনালয়ের নিজস্ব একটি নিরাপত্তা কমিটি রয়েছে তারা কাজ করছেন। আমরাও নিরাপত্তার সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষন করছি।
পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামিম বলেন, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, নাঈম রাজ্জাক এমপি, ইকবাল হোসেন অপু এমপি, আওয়ামী লীগ নের্তৃবৃন্দসহ আমরা সার্বক্ষনিক কাজ করছি। এই জনসভায় লাখো লাখো মানুষ অংশ গ্রহন করবে এটা বলতে পারি কিন্তু কত লাখ মানুষ অংশ গ্রহন করবে তা অনুমান করা সম্ভব না। যেভাবে মানুষের সাড়া পাচ্ছি তাতে মনে হচ্ছে শারীরিকভাবে যে সুস্থ্য থাকবে সেই জনসভায় অংশগ্রহন করবে।
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এমন একটি কর্ম সম্পাদন করেছেন যেখানে তিনি সমগ্র পৃথিবীকে যুক্ত করে ফেলেছেন। এই পদ্মা সেতু নিয়ে ইউটিউবে প্রায় ৮০ লাখ কনটেন্ট তৈরি করা হয়েছে। একটি স্থাপনা নিয়ে এমন আলোচনা হয়েছে তা আমরা শুনি নাই।