শিবচরে সংযোজিত হাইফ্লোনেজাল ক্যানোলাসহ উন্নত চিকিৎসা সামগ্রী দিয়ে স্বাস্থ্য সেবার উদ্বোধন

শিব শংকর রবিদাস, কমল রায় ও মিশন চক্রবর্ত্তী :
শিবচর আইসোলেশন সেন্টারে একই সাথে ২০-২৫ জন করোনা রোগীর চিকিৎসার সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। নতুন করে হাইফ্লোনেজাল ক্যানোলাসহ করোনার উন্নত মানের চিকিৎসা সামগ্রী যোগ হওয়ায় শিবচরে করোনা মোকাবেলায় সক্ষমতা বাড়লো। শুধু শিবচর নয় দেশের যে কোন স্থানের করোনা রোগীরা এই আইসোলেশন সেন্টারে ভর্তি হয়ে চিকিৎসা সেবা পাবেন।এর আগে করোনা সংক্রমনের শুরুতে চীফ হুইপ নূর-ই আলম চৌধুরীর উদ্যোগে শিবচরের বহেরাতলা হাজী কাশেম উকিল মা ও শিশু কল্যান কেন্দ্রে করোনা রোগীদের জন্য বিশেষায়িত হাসপাতাল তৈরি করে চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে।
জানা যায়, জেলা পরিষদের পক্ষ থেকে শিবচরের ২ হাসপাতালসহ মাদারীপুরের ৪ হাসপাতালে করোনা রোগীদের জন্য হাইফ্লোনেজাল ক্যানোলাসহ জরুরী উন্নত মানের চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়। সোমবার বিকেলে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য এসকল চিকিৎসা সামগ্রীর মধ্যে হাইফ্লোনেজাল ক্যানোলা ২টি, অক্সিজেন কনসেনট্রেটর ২টি , পালস অক্সিমিটার ৪ টি দিয়ে চিকিৎসা সেবা উদ্বোধন করা হয়। সম্প্রতি চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী শিবচর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে আসলে জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী করোনা রোগীদের জন্য উপরে উল্লেখিত সামগ্রী দেয়ার ঘোষনা দেন। করোনা প্রতিরোধে প্রায় ৩০ লাখ টাকার চিকিৎসা সামগ্রী জেলা পরিষদের পক্ষ থেকে বিতরন করা হয়েছে। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আ: লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আসাদুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা: শশাঙ্ক চন্দ্র ঘোষ, পৌরসভা আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন তোতা খান, জেলা পরিষদের সদস্য শাহরিয়ার হাসান খান রানা, আয়শা সিদ্দিকা মুন্নী, জেনিফার ইয়াসমিন প্রমুখ। এছাড়াও মাদারীপুর সদর হাসপাতালে ও কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একই চিকিৎসা সামগ্রী বিতরন করা হয়েছে।
উপজেলা চেয়ারম্যান আ: লতিফ মোল্লা বলেন, করোনা রোগীরা যাতে সুচিকিৎসা পেতে পারেন সে জন্য চীফ হুইপ মহোদয় করোনার শুরুতেই শিবচরের দত্তপাড়ায় ব্যাক্তিগত অর্থায়নে আইসোলেশন সেন্টার স্থাপন করে দিয়েছেন। এর ফলে শিবচরসহ আশপাশের মানুষ আগে থেকেই উন্নত মানের করোনার চিকিৎসা পাচ্ছেন। জেলা পরিষদ থেকে আরো চিকিৎসা সামগ্রী পাওয়ায় চিকিৎসা কার্যক্রমের গতি বাড়বে।