করোনা : শিবচর হাসপাতালের ২টি ওয়ার্ড লকডাউন,৫চিকিৎসকসহ ২১ স্টাফ কোয়ারেন্টাইনে

শিবচর বার্তা ডেক্স :
করোনা উপসর্গ গোপন করে ২ রোগী চিকিৎসা গ্রহন করায় শিবচর হাসপাতালের ২টি ওয়ার্ড বন্ধ (লকডাউন) ও ৫চিকিৎসক,১০জন নার্সসহ ২১জন স্টাফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এই ২১ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরন করা হয়েছে। গোপন করা ২ রোগীর মধ্যে এক বৃদ্ধ শনিবার সকালে মারা যায়। আরেক নারী নিজের নাম পরিচয় গোপন করে রক্ত স্বল্পতার কথা বলে উপসর্গ গোপন করে হাসপাতালে ৩ দিন চিকিৎসা নেয়। এর আগে গাড়ি চালকের করোনা পজিটিভ ধরা পড়ায় শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা শনিবার থেকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।
জানা যায়, শ্বাসকষ্ট থাকলেও খাদ্য নালীতে ব্যাথার কথা বলে গত ৪ জুন শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উত্তর বহেরাতলার সেনেরবাট এলাকার শফিউদ্দিন শেখ(৬৫) ভর্তি হয়। অবস্থার অবনতি ঘটলে গত বৃহস্পতিবার তাকে ঢাকার মিডফোর্ড হাসপাতালে ভর্তির পর শনিবার ভোরে বাড়িতে আনলে ৬ ঘন্টা পর তার মৃত্যু হয়। গতকালই তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। এছাড়াও এক নারী নিজের নাম পরিচয় গোপন করে শ্বাসকষ্ট ও জ¦র থাকলেও রক্তস্বল্পতায় দূর্বলতার কথা বলে এর মাঝে ৩দিন হাসপাতালের ওয়ার্ডে থেকে চিকিৎসা নেয়। তারও শনিবার করোনা পজিটিভ রিপোর্ট আসে। বিষয়টি নিশ্চিত হওয়ার পর হাসপাতালের ২য় তলার ২ টি ওয়ার্ডে ওই সময়কালে কর্তব্য পালন করা ৫ চিকিৎসক, ১০ জন নার্স, ৬জন ওয়ার্ড বয়কে রবিবার থেকেই হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ওয়ার্ড ২ টি লকডাউন করে বন্ধ করে দেয়া হয়েছে।
শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ এমদাদুল হক বলেন, হোম কোয়ারেন্টাইনে যাদের পাঠানো হয়েছে ,তাদের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। নমুনার রেজাল্ট আসার পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।