এশিয়ার সর্ববৃহৎ কনভেনশন সেন্টার হবে শিবচরে-চীফ হুইপ লিটন চৌধুরী

শিব শংকর রবিদাস, মোঃ মনিরুজ্জামান মনির ও মোঃ আবু জাফরঃ
শিবচরে কাঠালবাড়ি ইউনিয়নে একটি মাদ্রাসা ও ২ টি বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট ৩টি ভবন উদ্বোধন করেছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। শনিবার কাঠালবাড়ি সিনিয়র আলিম মাদ্রাসা, কাঠালবাড়ি উচ্চ বিদ্যালয় ও চরচান্দ্রা উচ্চ বিদ্যালয়ের ৩টি ৪ তলাবিশিষ্ট নবনির্মিত ভবন উদ্বোধন করেন চীফ হুইপ। সকালে তিনি শিবচর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক শংকর ঘোসের বড় ছেলে মরন চান ঘোসের মৃত্যুতে শোক সন্তপ্ত পরিবারের পাশে গিয়ে সমবেদনা জানান। কর্মসূচীগুলোতে মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আঃ লতিফ মোল্লা, পৌর মেয়র মোঃ আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ শাজাহান মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান প্রমুখ উপস্থিত ছিলেন।
চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেছেন, পদ্মা সেতুর কারনে শিবচরের ভৌগলিক গুরুত্ব অনেক বেড়েছে। অনেক বড় বড় মেগা প্রকল্প এখানে শুরু হয়েছে। পদ্মাপাড়ের কাঠালবাড়িতে আন্তজার্তিক মানের বঙ্গবন্ধু কনভেশন সেন্টার নির্মান করা হবে। এটি হবে এশিয়ার সর্ববৃহৎ কনভেনশন সেন্টার। এখানে দেশ বিদেশ থেকে মানুষ আসবে। এখানে আন্তজার্তিক মেলা হবে। দেশী বিদেশী ইভেন্ট ,মিটিং হবে নিয়মিত।
চীফ হুইপ আরো বলেন, ধর্ম নিয়ে অনেক ষড়যন্ত্র হয়। কিন্ত ইসলামের জন্য একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই কাজ করে। বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন তৈরি করেছিল। বিশ্বে অনেক ধনী মুসলিম দেশ বিলাসী জীবনযাপন করলেও ১০ লাখ রোহিঙ্গা মুসলমানকে একমাত্র শেখ হাসিনাই আশ্রয় দিয়েছেন। বিশ্বের ধনী দেশগুলো ইচ্ছে করলে এই ১০ লাখ রোহিঙ্গা মুসলিমদের মধ্যে থেকে কিছু অংশ মুসলিমদেরকে তাদের দেশে আশ্রয় দিতে পারতো। কিন্তু দেয়নি। আমাদের ছোট একটি দেশ তারপরও কিন্তু প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। মুসলমানদের জন্য এত বড় কাজ কিন্তু আর কোন সরকার করার সাহস করেনি। তাদেরকে প্রতিদিন খাওয়াতে হচ্ছে, ঔষুধ দিতে হচ্ছে, তাদের নিরাপত্তাসহ সকল সুযোগ সুবিধা কিন্তু দিতে হচ্ছে। তাই ধর্ম নিয়ে অনেক সরকারই কথা বলেছে কিন্তু শেখ হাসিনা যেটা করেছে, বঙ্গবন্ধু যেটা করেছে সেটা কিন্তু অন্য কেউ করতে পারেনি।