মাদারীপুরে ব্যবসায়ীকে মারধর করে ৮ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে অটোরিক্সা থেকে নামিয়ে এক ব্যবসায়ীকে বেদম মারধর করে তার কাছে থাকা নগদ ৮ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের মধ্যেরচক এলাকায় এ ঘটনা ঘটে। আহত ওই ব্যবসায়ীকে গুরুতর অবস্থায় মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহত ওই ব্যবসায়ীর নাম সিদ্দিক খান (৪৭)। তিনি সদর উপজেলার রাজারচর এলাকার লতিফ খানের ছেলে। তার মাদারীপুর শহরে আকিজ কোম্পানির একটি ডিলার রয়েছে।
ভুক্তভোগী ব্যবসায়ী ও পুলিশের সূত্র জানায়, মঙ্গলবার সকালে সিদ্দিক খান তার নিজ বাড়ি থেকে ব্যবসায়িক কাজে অটোরিক্সায় করে শহরের পুরানবাজারের দিকে যাচ্ছিল। পথিমধ্যে শরীয়তপুর-মাদারীপুর আঞ্চলিক সড়কের মধ্যেরচক এলাকার ফাঁকা স্থানে তাকে বহন করা অটোরিক্সাটি গতিরোধ করে কয়েকজন ব্যক্তি। পরে সিদ্দিক খানকে অটোরিক্সা থেকে নিচে নামিয়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে তার কাছে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় বাঁধা দিতে গেলে সিদ্দিক খানকে মরধর করে ৮ লাখ টাকা ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এসময় তার আত্মচিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় ছিনতাইকারীরা। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত ব্যবসায়ী সিদ্দিক খানকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে।
মাদারীপুর সদর হাসপাতালের চিকিৎসক ডা. আবু সফর বলেন, ‘সিদ্দিক নামে একজন রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। বর্তমানে তিনি সুস্থ আছেন।’
আহত ব্যবসায়ী সিদ্দিক খান বলেন, ব্যবসার কাজে ৮ লাখ টাকা নিয়ে ডিলার পয়েন্টে যাচ্ছিলাম। পথে দুর্বৃত্তরা আমাকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা ছিনতাইয়ের চেষ্টা চালায়। আমি চিৎকার করলে তারা ৬ থেকে ৭ জন মিলে আমাকে মারধর করে ৮ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায়। টাকা উদ্ধারসহ আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।
জানতে চাইলে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘আহত ব্যবসায়ী একটি মামলা বাদী। মামলার বাদী এবং আসামিরা একই অটোরিক্সায় শহরে যাচ্ছিল। আমরা প্রাথমিক জেনেছি, পূর্বের মামলা সংক্রান্ত বিষয় নিয়ে ওই ব্যবসায়ীকে মারধর করা হয়েছে। টাকা ছিনিয়ে নেওয়ার বিষয়টি আমরা নিশ্চিত নই। তবে ওই ব্যবসায়ী যদি আমাদের কাছে লিখিত অভিযোগ দেয় তাহলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’