মাদারীপুরে নতুন করে আরো ২১ জন করোনা আক্রান্ত

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরে আরো ২১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ১১জন, কালকিনিতে ৩জন, রাজৈরে ২ জন ও শিবচর উপজেলায় ৫জন। এ নিয়ে জেলার করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ শ ১৪ জনে। সোমবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।
সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় ২ শ ২৯ জনের ফলাফল আসে স্বাস্থ্য বিভাগের কাছে। এর মধ্যে ২১ জনের রিপোর্ট পজেটিভ ও বাকিদের নেগেটিভ পাওয়া গেছে। নতুন শনাক্ত ২১ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে সদর উপজেলায়। জেলায় আক্রান্ত ২ শ ১৪ জনের মধ্যে সদর উপজেলায় ৫৯ জন, শিবচর উপজেলায় ৪৩ জন, রাজৈর উপজেলায় ৬৭ জন এবং কালকিনি উপজেলায় ৪৫ জন। আক্রান্তদের মধ্যে সোমবার ৭ জনসহ এ পর্যন্ত ৯০ জন চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১ শ ২১ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৩জন। এ পর্যন্ত জেলা থেকে ঢাকায় নমুনা প্রেরণ করা হয়েছে ৩ হাজার ২ শ ৩৯ জনের। ফলাফল পাওয়া গেছে ২হাজার ৮ শ ৭০ জনের।
মাদারীপুরের সিভিল সার্জন মো. ‘সফিকুল ইসলাম বলেন, আজকের রিপোর্টে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে সদর উপজেলায়। স্বাস্থ্যবিধি ঠিকমত না মেনে চলার কারণে জেলায় আক্রান্তের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।’ নতুন আক্রান্তদের হোম আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। ইতোমধ্যে আমরা জেলার এবং প্রত্যেক উপজেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছি।’