মাদারীপুরেও করোনা টেস্টে লাগবে জাতীয় পরিচয়পত্র

মাদারীপুর প্রতিনিধি :
মাদারীপুরের বিভিন্ন হাসপাতালে করোনা ভাইরাস টেস্টের জন্য নমুনা দিতে নমুনা প্রদানকারীর জাতীয় পরিচয়পত্র লাগবে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। শুক্রবার থেকে নমুনা দিতে আসা ব্যাক্তিদের জাতীয় পরিচয়পত্র সাথে আনার জন্য অনুরোধ জানানো হয়েছে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জেলা স্বাস্থ্য বিভাগের ফেসবুক পেইজেও দেয়া হয়েছে।
জানা গেছে, কয়েক দিন আগে মাদারীপুর শহরের পাকদি এলাকায় সিদ্দিক নামে এক ব্যক্তি করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা না দিলেও তার মোবাইলে করোনা পজিটিভ হয়েছে জানিয়ে এসএমএস আসে । প্রশাসনের লোকজনও সিদ্দিককে খুঁজতে থাকে। পরে জানা যায় সিদ্দিকের মোবাইল নম্বর দিয়ে অন্য কেউ করোনা টেস্ট করিয়েছে। এ কারনে প্রকৃত আক্রান্ত ব্যক্তিকে খুঁজে পাওয়া যায়নি। এ সংক্রান্ত একটি সংবাদ বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত হলে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা পরীক্ষার জন্য জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি সাথে আনার বিষয়টি বাবাধ্যতামূলক করে।
মাদারীপুরের সিভিল সার্জন ডা. সফিকুল ইসলাম বলেন, এখন থেকে করোনা টেস্টের জন্য নমুনা দিতে হলে নমুনা প্রদানকারীকে তার জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি সাথে আনতে হবে।