বাংলাবাজার-শিমুলীয়া নৌরুটে ফেরি চলাচল প্রায় স্বাভাবিক

শিবচর বার্তা ডেক্স :
গত কয়েকদিন বাংলাবাজার-শিমুলীয়া নৌরুটে জরুরী প্রয়োজন ব্যাতিত ফেরি চলাচল বন্ধ থাকার পর সোমবার বিকেলের পর থেকে ফেরি চলাচল প্রায় স্বাভাবিক হয়েছে। এতে উভয় ঘাটে আটকে পড়া প্রাইভেট গাড়ি, কাঁচামাল ও পন্যবাহী ট্রাক পারাপার হচ্ছে। তবে দূর পাল্লার বাস বন্ধ থাকায় ঈদে ঘরে ফেরা দক্ষিনাঞ্চলের যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।
বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, করোনা সংক্রমন এড়াতে সরকারের নির্দেশনা বাস্তবায়নে গত শুক্রবার রাত থেকে বাংলাবাজার-শিমুলীয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষনা করে বিআইডব্লিউটিসি। এই নিষেধাজ্ঞার মধ্যে ২-৩ টি ফেরিতে শুধুমাত্র এ্যাম্বুলেন্সসহ জরুরী গাড়ি পারাপার হচ্ছিল। তবে ঈদে ঘরে দক্ষিনাঞ্চলের যাত্রীদের চাপে জরুরী গাড়ির সাথে সাথে হাজার হাজার যাত্রী পারাপার করতে বাধ্য হয় ফেরি কর্তৃপক্ষ। প্রতিদিন সন্ধা থেকে ভোর পর্যন্ত ফেরিগুলোতে কাঁচামাল ও পন্যবাহী ট্রাক পারাপার করা হলেও উভয় পাড়ে হাজার হাজার ট্রাক আটকে পড়েছিল। সোমবার বিকেল সাড়ে ৫ টার দিক এরুটের ১৪-১৫ টি ফেরি চলাচল শুরু করে বিআইডব্লিউটিসি। এতে যাত্রী ও যানবাহনগুলো স্বাভাবিকভাবে পারাপার হতে পারছেন। তবে শিমুলীয়া থেকে ফেরিতে পদ্মা পাড়ি দিয়ে বাংলাবাজার ঘাটে এসে যাত্রীরা পড়ছেন চরম ভোগান্তিতে। দূর পাল্লার বাস বন্ধ থাকায় বাংলাবাজার থেকে মটরসাইকেল, থ্রি হুইলার, ইজিবাইকসহ হালকা যানবাহনে তিনগুন ভাড়া দিয়ে খুলনা, বরিশালসহ দক্ষিনাঞ্চলের জেলাগুলোতে যাচ্ছেন যাত্রীরা।
বিআইডব্লিউটিসি বাংলাবাজার সহকারীর ম্যানেজার ভজন কুমার সাহা বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী বিকেল থেকে এরুটের সকল ফেরি চলাচল শুরু হয়েছে। আমরা যাত্রী ও কাঁচামালবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছি।