এ্যাম্বুলেন্সে বরিশাল থেকে ঘাট পর্যন্ত ভাড়া ১৫শ টাকা !নৌরুটে ঢাকামুখী শ্রমিকদের ভীড়

শিব শংকর রবিদাস, মিঠুন রায়, অপূর্ব দাস ও কমল রায় :
গার্মেন্টসসহ কল কারখানা খোলায় কাঠালবাড়ি -শিমুলিয়া নৌরুটে হয়ে ঢাকা,গাজীপুর,সাভারসহ বিভিন্ন অঞ্চলের শ্রমিকদের ভীড় বাড়ছে। যাত্রীরা নির্দিষ্ট কিছু ফেরিতে পার হতে পারছেন। এসময় ধানকাটা শ্রমিকদেরও পার হতে দেখা গেছে। এদিকে গনপরিবহন বন্ধ থাকায় এসকল দক্ষিনাঞ্চলের শ্রমিকদের অবর্ননীয় দূর্ভোগের শিকার হতে হচ্ছেন। বরিশাল থেকে এ্যাম্বুলেন্সে(ঢাকা মেট্রোঃ ৭১-২০৪৮) ১৫ শ টাকা করে কাঠালবাড়ি ঘাট পর্যন্ত যাত্রী প্রতি ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও সকল স্থান থেকেই এসকল যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া ও ভোগান্তির অভিযোগ উঠেছে। সুযোগ বুঝে অনেক যাত্রীও পারাপার হচ্ছে। শিমুলিয়া ঘাট থেকেও ফেরিতে চাপ দেখা গেছে।
বরিশাল থেকে ঢাকাগামী শ্রমিক বাবুল মৃধা বলেন, গাড়ি না চলায় বরিশাল থেকে এ্যাম্বুলেন্সে ১৫ শ টাকা ভাড়ায় আসতে হলো। কিছু করার নাই। নাহলে চাকুরি থাকবে না।
গাজীপুরগামী শিউলী আক্তার বলেন, আমি অনেক কষ্ট করে গৌরনদী থেকে আসছি। নাগেলে চাকুরী থাকবে না। গার্মেন্টস যখন খুললোই তখন কিছু বাস ছাড়লে ভাল হতো। এযেন হাত পা বেধে নদীতে ফেললো আমাদের।
এ্যাম্বুলেন্স চালক নিজের পরিচয় না দিয়ে দ্রুত ঘাট এলাকা ত্যাগ করেন।
কাঠালবাড়ি ঘাটের বিআইডব্লিউটিসির সহকারী ম্যানেজার মোস্তফা কামাল বলেন, সরকারি নির্দেশনায় ফেরি সীমিত আকারে চলছে। ফেরিতে যাত্রী চাপ আজ বেড়েছে। ৭টি ফেরি চলছে।