সড়কপথে প্রধানমন্ত্রীর গোপালগঞ্জ যাওয়ার পথে শিবচরে হাজার হাজার জনতার স্বাগত

মো: মনিরুজ্জামান মনির, মোহাম্মদ আলী মৃধা ও সুজন পাল :
শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাওয়ার পথে মাদারীপুরের শিবচরে এক্সপ্রেসওয়ের দুই পাড়জুড়ে দলীয় নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ দাড়িয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। নেতাকর্মীরা সকাল থেকেই ব্যানার, ফেস্টুন নিয়ে মহাসড়কের দুই পাশে অবস্থান নেয়। প্রধানমন্ত্রী শিবচর অতিক্রম করার সময় দলীয় নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ শ্লোগানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এসময় মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ: লতিফ মোল্লা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারন সম্পাদক ডা: মো: সেলিম প্রমূখ উপস্থিত ছিলেন।
এদিন প্রধানমন্ত্রী গোপালগঞ্জ পৌছে সকাল সোয়া ১০টার দিকে জাতির জনকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন তারা। এসময় তার সাথে বোন শেখ রেহানা উপস্থিত ছিলেন। পরে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন। এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেন।
এর আগে শুক্রবার সকাল সোয়া সাতটায় গণভবন থেকে গাড়িবহর নিয়ে যাত্রা শুরু করেন তারা। সকাল ৭টা ৪২ মিনিটে প্রধানমন্ত্রীর গাড়িবহর পদ্মা সেতুতে টোল দিয়ে টোল প্লাজা অতিক্রম করে। পরে তারা পদ্মা সেতু পার হয়ে সার্ভিস এরিয়া-২ এ যাত্রা বিরতি করেন। সেখান থেকে যাত্রা করে সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় পৌঁছান বঙ্গবন্ধুর দুই কন্যা।
বিকেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে স্বাগত জানানোর কথা রয়েছে তার। এরপর টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা করবেন প্রধানমন্ত্রী।