শিবচরে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩ হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারকে আর্থিক জরিমানা

শিবচর বার্তা ডেক্স:
লাইসেন্স নবায়ন না থাকা, টেকনিশিয়ান, রেডিওলজিষ্ট না থাকা, মেয়াদোত্তীর্ন রাসায়নিক মজুদ রাখাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে মাদারীপুরের শিবচরে ৩ টি হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারকে আর্থিক জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও উপজেলা স্বাস্থ্য বিভাগ যৌথভাবে পৌর এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানকালে ৭১ সড়কের মা ও শিশু হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের লাইসেন্স নবায়ন না থাকা, চিকিৎসকদের তালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের কারনে ২০ হাজার টাকা, শিবচর ইউনাইটেড হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা এবং শিবচর ল্যাব এইড ডায়াগনষ্টিক সেন্টারকে ১৫ হাজার টাকাসহ ৩ টি প্রতিষ্ঠানকে মোট ৮৫ হাজার টাকা আর্থিক জরিমানা করেন। এসময় টেকনিশিয়ান ও রেডিওলজিষ্ট না থাকা এবং পরীক্ষার জন্য মেয়াদোত্তীর্ন রাসায়নিক মজুদ রাখার অপরাধে শিবচর ল্যাব এইড ডায়াগনষ্টিক সেন্টারের এক্সরে বিভাগ সীলগালা করে বন্ধ করে দেয়া হয়।
মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোসা: সেলিনা আখতার অভিযানের নের্তৃত্ব দেন।
এসময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো: ফজলুল হকসহ শিবচর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।
মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কোন প্রতিষ্ঠান একই অপরাধের পুনরাবৃত্তি ঘটালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।