শিবচরে এসএসসিতে ৮৩.৩৫%, দাখিলে ৬৭% ও কারিগড়িতে পাসের হার ৮৯.৯১%

শিবচর বার্তা ডেক্স :
শুক্রবার সারাদেশে চলতি বছর এসএসসি, দাখিল ও কারিগড়ি পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। শিবচরে এ বছর এসএসসিতে পাশের হার ৮৩.৩৫%। জিপিএ ৫ পেয়েছে ১৮৭ জন শিক্ষার্থী। দাখিলে পাশের হার ৬৭%। আর কারিগড়ি শাখায় পাশের হার ৮৯.৯১%। জিপিএ ৫ পেয়েছে ৩৫ জন শিক্ষার্থী। জিপিএ ৫-এ শীর্ষ স্থানে রয়েছে শেখ ফজিলাতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির ৪৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বছর উপজেলার ৪১ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২ হাজার ৮ শ ১৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ২ হাজার ৩ শ ৪৭ জন শিক্ষার্থী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১ শ ৮৯ জন শিক্ষার্থী। পাশের হার ৮৩.৩৫% । পৌরসভার শেখ ফজিলাতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর ১ শ ৮৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১ শ ৮৫ জন শিক্ষার্থী পাশ করেছে। এ বিদ্যালয় থেকে ৪৯ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। পাশের হার ৯৮.৯৩% । নন্দকুমার মডেল ইনষ্টিটিউশন থেকে ১শ ৬৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ১ শ ৬২ জন শিক্ষার্থী পাশসহ ৪৬ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এ বিদ্যালয়ের পাশের হার ৯৭.০১% । অপরদিকে খানকান্দি সৈয়দ আশরাফ আলী উচ্চ বিদ্যালয়, কাঁঠালবাড়ি উচ্চ বিদ্যালয়, এরফান এন্টারন্যাশনাল মাধ্যমিক উচ্চ বিদ্যালয় ও মোহাম্মদ শহীদ হোসেন উচ্চ বিদ্যালয় থেকে অংশগ্রহনকারী শতভাগ শিক্ষার্থী পাশ করেছে। উপজেলায় এসএসসিতে পাশের হার ৮৩.৩৫%।
অপরদিকে এ বছর উপজেলার ১৭ টি মাদ্রাসা থেকে ৫ শ ৫৬ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহন করে। এর মধ্যে ৩ শ ৭১ জন শিক্ষার্থী পাশ করেছে। দাখিলে পাশের হার ৬৭%। মির্জারচর সিনিয়র আলিম মাদ্রাসা পাশের হারে উপজেলার শীর্ষে রয়েছে। মাদ্রাসাটির পাশের হার ৯৭%।
এছাড়া উপজেলার ৬ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কারিগড়িতে ২ শ ১৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে। এর মধ্যে ১ শ ৯৬ জন শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৫ জন শিক্ষার্থী। পাসের হার ৮৯.৯১%। বীর মুক্তিযোদ্ধা মো: রেজাউল করিম তালুকদার সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ থেকে ১৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে শীর্ষে রয়েছে। এ প্রতিষ্ঠানের পাশের হার ৮৭.৯৩%।